ইনসাইড পলিটিক্স

সবাই এডিসি হারুন হতে চায়: ব্যারিস্টার খোকন


প্রকাশ: 12/09/2023


Thumbnail

ঢাকার নিম্ন আদালতে বিএনপিপন্থী আইনজীবীদের পদযাত্রায় পুলিশের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলেছেন বিএনপি যুগ্ম-মহাসচিব ও সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকন।

তিনি বলেন, ‘আজকে আমাদের শান্তিপূর্ণ পদযাত্রা ছিল। নির্বিচারে তারা আইনজীবীদের পিটালো, যা জঙ্গিদেরকে হার মানিয়েছে। তারা আইনজীবী বোনদের টর্চার করেছেন, গায়ে হাত দিয়েছেন। সবাই এডিসি হারুন হতে চায়।’

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) পদযাত্রা শেষে ঢাকা আইনজীবী সমিতির সামনে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘পুলিশের দুই রকম বিচার। এডিসি হারুন ছাত্রদের মারলো। তারপর সুপ্রীম কোর্টে আইনজীবীদের ওপর হামলা করেছে, বিচার হয়নি। অথচ দুইজন ছাত্রলীগের কর্মীকে মেরে রবখাস্ত হয়েছে। সরকারী দলের দুইজন আহত হওয়ায় এডিসি হারুনকে বরখাস্ত করা হয়। অথচ হাজারো মানুষের ওপর হামলা করেছেন তার কোনো বিচার নেই।’

এর আগে দুপুর ১২টার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে বিএনপিপন্থি আইনজীবীরা পদযাত্রা ও বিক্ষোভ মিছিল বের করে। ঢাকার আইনজীবী সমিতির সামনে থেকে আদালতের সামনের প্রধান সড়কে অবস্থান নেন। তখন তাদের সড়ক ছেড়ে দিতে বলে পুলিশ।

এ সময় পুলিশ ও আইনজীবীরা মুখোমুখি অবস্থান নেন। বিএনপিপন্থি আইনজীবীরা সড়কে বসে পড়েন। একপর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে সরানো চেষ্টা করলেও আইনজীবীরা ব্যারিকেড ভেঙে মিছিল নিয়ে সিএমএম আদালতের প্রধান ফটকে অবস্থান নেন।

সেখানেও পুলিশ ও আইনজীবীদের মধ্যে হট্টগোল হয়। পরে আইনজীবী সমিতির সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে তাদের পদযাত্রা শেষ হয়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭