ইনসাইড বাংলাদেশ

হারুন এমন তথ্য কোথায় পেয়েছেন জানি না: ডিএমপি কমিশনার


প্রকাশ: 13/09/2023


Thumbnail

সাময়িক বরখাস্ত হওয়া পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদের ওপর আগে রাষ্ট্রপতির এপিএস আজিজুল হক হামলা করেছেন বলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার প্রধানের এমন বক্তব্য প্রসঙ্গে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, তিনি এমন তথ্য কোথায় পেয়েছেন জানি না।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে ডিএমপি সদর দপ্তরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার গণমাধ্যমকে বলেন, একেবারে প্রাথমিক তদন্তে আমাদের কাছে মনে হয়েছে, এডিসি হারুন ও ইনস্পেক্টর মোস্তফা দুজন ব্যক্তি বাড়াবাড়ি করেছে। আইনের ব্যত্যয় ঘটেছে। তাদের বিরুদ্ধে ইতোমধ্যে আমরা ব্যবস্থা নিয়েছি। তারপর আমি একটি তদন্ত কমিটি করে দিয়েছি। এই তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পর আমাদের অফিসারদের কার কতটুকু দোষ, সেই অনুসারে বিভাগীয় ব্যবস্থাসহ অন্যান্য ব্যবস্থা নেয়ার থাকলে আমরা পুলিশ সদর দপ্তর বা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সুপারিশ করবো।

এদিকে মঙ্গলবার রাতে সংবাদমাধ্যমকে সেদিনের ঘটনার বর্ণনা দিয়েছেন অতিরিক্ত উপকমিশনার (এডিসি) সানজিদা আফরিন। তিনি জানান, তার স্বামী রাষ্ট্রপতির এপিএস আজিজুল হক মামুনসহ আরও কয়েকজন প্রথমে এডিসি হারুনকে মারধর করেন।

এ বিষয়ে ডিএমপি কমিশনার বলেন, সানজিদা অনুমতি ছাড়া মিডিয়ার সঙ্গে কথা বলতে পারেন না। সানজিদার সঙ্গে আমি কথা বলিনি। সানজিদা এ ধরনের কোনো স্টেটমেন্ট দিয়ে ঠিক করেননি। কারণ কমিশনারের অনুমতি ছাড়া তিনি এভাবে স্টেটমেন্ট দিতে পারেন না।

উল্লেখ্য, ৯ সেপ্টেম্বর রাতে শাহবাগ থানায় ছাত্রলীগের দুই নেতাকে নির্যাতনের অভিযোগ ওঠে এডিসি হারুনের বিরুদ্ধে। এর জেরে ওইদিন রাতেই শাহবাগ থানার সামনে ছাত্রলীগের নেতাকর্মীরা ভিড় করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও পুলিশের কর্মকর্তারা থানায় গিয়ে মধ্যরাতে মীমাংসা করেন। তবে ঘটনাটি আলোচনার জন্ম দেয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭