কালার ইনসাইড

স্ত্রীর কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন সোহান


প্রকাশ: 14/09/2023


Thumbnail

স্ত্রীর কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান। বুধবার (১৩ সেপ্টেম্বর) রাতে তার লাশ টাঙ্গাইল শহরের পলাশতলী এলাকায় পৌঁছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে এই গুণী পরিচালকের মুখ একবার দেখতে ভিড় করেন স্বজন ও এলাকাবাসী। 

স্বজনরা জানান, স্ত্রী ও সোহানের ইচ্ছা ছিল মৃত্যুর পর তাদের যেন পাশাপাশি দাফন করা হয়। এদিন সকাল ৯টায় টাঙ্গাইল পুরাতন বাসস্ট্যান্ড জামে মসজিদে জানাজা শেষ হয় সোহানের। পরে কেন্দ্রীয় গোরস্থানে স্ত্রীর কবরের পাশেই তাকে দাফন করা হয়।

গত মঙ্গলবার রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ব্রেইন স্ট্রোকে মৃত্যুবরণ করেন সোহানের স্ত্রী প্রিয়া রহমান। পরদিন সন্ধ্যা ৬টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সোহান। একদিনের ব্যবধানে দুজনের মৃত্যু হওয়ায় শোকে পাথর হয়ে আছেন স্বজন ও এলাকাবাসী।

বহু সফল চলচ্চিত্রের নির্মাতা সোহান। তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘বিশ্বাস অবিশ্বাস’। এ নির্মাতার হাত ধরেই চলচ্চিত্রে আসেন সালমান শাহ, মৌসুমী, পপি ও ইরিন জামান। কিং খান শাকিব খানের মুক্তি পাওয়া প্রথম সিনেমার পরিচালকও ছিলেন তিনি।

সোহানের উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো, ‘বিশ্বাস অবিশ্বাস’, ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘আমার ঘর আমার বেহেশত’, ‘আমার দেশ আমার প্রেম’, ‘অনন্ত ভালোবাসা’ ইত্যাদি।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে টানা দুবার মহাসচিব এবং দু‘বার সহসভাপতির দায়িত্ব পালন করেন সোহান। শিবলি সাদিকের সহকারী হিসেবে চলচ্চিত্র কর্মজীবন শুরু করেন তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭