ইনসাইড বাংলাদেশ

টানা তিন দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা


প্রকাশ: 16/09/2023


Thumbnail

চলতি মাসের শেষের দিকে টানা তিন দিনের ছুটি পেতে যাচ্ছেন সরকারি চাকরিজীবীরা। ২৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) ঈদে মিলাদুন্নবীর (সা.) সরকারি ছুটি। পরের দুদিন (২৯ ও ৩০ সেপ্টেম্বর-শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি। অর্থাৎ বৃহস্পতি, শুক্র ও শনিবার, এই তিন দিন তারা ছুটি পাচ্ছেন।

বাংলাদেশের আকাশে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) কোথাও পবিত্র রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই আগামী ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হবে। শুক্রবার ১৫ সেপ্টেম্বর সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ইসলামিক ফাউন্ডেশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের আকাশে আজ কোথাও ১৪৪৫ হিজরি সনের পবিত্র রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে শনিবার (১৬ সেপ্টেম্বর) পবিত্র সফর মাস ৩০ দিন পূর্ণ হবে এবং আগামী ১৭ সেপ্টেম্বর রোববার থেকে পবিত্র রবিউল আউয়াল মাস গণনা করা হবে। আগামী ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হবে। যার জন্য আগামী ২৮ সেপ্টেম্বর সরকারি বন্ধ থাকবে সরকারি অফিস আদালত। তার সঙ্গে যোগ হবে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আরবি মাসের ১২ রবিউল আউয়াল পালন করা হয়। সফর মাসকে ৩০ দিন হিসাব করে আগামী ২৮ সেপ্টেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবীর (সা.) ছুটি নির্ধারণ করা হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭