ইনসাইড বাংলাদেশ

আলু ব্যবসায়ীকে পুলিশে সোপর্দ করল ভোক্তা অধিদপ্তর


প্রকাশ: 17/09/2023


Thumbnail

আলুর মূল্যে কারসাজি করার অভিযোগে মুন্সিগঞ্জ জেলায় এক ব্যবসায়ীকে পুলিশে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শনিবার (১৬ সেপ্টেম্বর) সদর উপজেলার রিভারভিউ কোল্ড স্টোরেজে ভোক্তা অধিদপ্তরের তদারকির সময় এ ঘটনা ঘটে।

পুলিশে সোপর্দ করা রসরাজ সরকার নামের ওই ব্যবসায়ীকে আলুর মজুতদার ও ফড়িয়া হিসেবে উল্লেখ করে ভোক্তা অধিদপ্তর। সংস্থাটি বলেছে, ওই ব্যবসায়ীকে ‘আলুর মূল্য কারসাজির জন্য প্রমাণসহ হাতেনাতে’ ধরা এবং জেলা পুলিশের হেফাজতে সোপর্দ করা হয়।

তদারকির সময় উপস্থিত ছিলেন ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান, মুন্সিগঞ্জের জেলা প্রশাসক আবু জাফর রিপন, পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান প্রমুখ। শনিবার (১৬ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে ভোক্তা অধিদপ্তর।

ভোক্তা অধিদপ্তর বলেছে, বাজারে আলু, পেঁয়াজ, ডিমসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখার লক্ষ্যে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। 

এর অংশ হিসেবে শনিবার সংস্থাটির ৫১টি দল দেশের ৪৯টি জেলায় এ কার্যক্রম চালায়। এর মধ্যে ঢাকা মহানগরীতে অধিদপ্তরের তিনটি দল তদারকিতে ছিল।

ভোক্তা অধিদপ্তরের অভিযানের সময় দেশের ৭৪টি বাজারের ১৪৪টি প্রতিষ্ঠানকে ৪ লাখ ৬২ হাজার টাকা জরিমানা করা হয়। নিত্যপণ্যের পাশাপাশি স্যালাইনের মূল্য ও সরবরাহের বিষয়টিও তদারকি করছে সংস্থাটি। ভোক্তাদের অধিকার রক্ষায় এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছে সরকারি সংস্থাটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭