ওয়ার্ল্ড ইনসাইড

ব্রাজিলে মর্মান্তিক বিমান দুর্ঘটনা, নিহত ১৪


প্রকাশ: 17/09/2023


Thumbnail

বিমান বিধ্বস্ত হয়ে ১৪ জন নিহত হয়েছেন লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে নিহতদের মধ্যে ১২ জন যাত্রী এবং ২ জন ক্রু সদস্য ছিল। গত শনিবার (১৬ সেপ্টেম্বর) দেশটির রাজ্যের রাজধানী মানাউস থেকে প্রায় ৪০০ কিলোমিটার (২৪৮ মাইল) দূরে বার্সেলোস প্রদেশে এই দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনা ঘটে।

বিমানটিতে কতজন আরোহী ছিলেন বা এই বিমান বিধ্বস্ত হওয়ার কারণ কী, সে বিষয়ে এখনও জানা যায়নি। রোববার (১৭ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

এই প্রতিবেদনে বলা হয়েছে, ব্রাজিলের উত্তরাঞ্চলীয় অ্যামাজনাস রাজ্যে শনিবার বিমান দুর্ঘটনায় ১৪ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন রাজ্যটির গভর্নর। অ্যামাজনাস রাজ্যের রাজধানী মানাউস থেকে প্রায় ৪০০ কিলোমিটার (২৪৮ মাইল) দূরে বার্সেলোস প্রদেশে এই দুর্ঘটনাটি ঘটে।

আগে টুইটার নামে পরিচিত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে অ্যামাজনাস রাজ্যের গভর্নর উইলসন লিমা বলেছেন, ‘শনিবার বার্সেলোসে বিমান দুর্ঘটনায় ১২ জন যাত্রী এবং দুই ক্রু সদস্যের মৃত্যুতে আমি গভীরভাবে দুঃখিত। আমাদের বিভিন্ন দল প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য শুরু থেকেই কাজ করছে। নিহতদের পরিবার এবং বন্ধুদের জন্য আমার সহানুভূতি ও প্রার্থনা রয়েছে।’

এদিকে মানাউস অ্যারোট্যোক্সি নামক একটি এয়ারলাইন বিবৃতি জারি করে বিমান দুর্ঘটনার কথা নিশ্চিত করেছে। এছাড়া এই ঘটনায় তদন্ত করার কথাও জানিয়েছে তারা। কিন্তু দুর্ঘটনায় মৃত্যু বা আহতদের বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি সংস্থাটি।

অবশ্য ব্রাজিলের গণমাধ্যমের খবরে বলা হয়েছে, এই দুর্ঘটনায় কেউ বেঁচে নেই।

তবে ব্রাজিলের কিছু সংবাদমাধ্যম জানিয়েছে, বিমান দুর্ঘটনায় নিহতদের মধ্যে মার্কিন নাগরিকও রয়েছে। যদিও রয়টার্স সেসব তথ্য নিশ্চিত করতে পারেনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭