ইনসাইড বাংলাদেশ

নাটোরে মাইক্রোবাসে আগুন; বিএনপি নেতারা বলছেন, ‘যাত্রীরা তাদের নেতা-কর্মী’


প্রকাশ: 17/09/2023


Thumbnail

নাটোর সদর উপজেলার নাটোর-বগুড়া মহাসড়কে একটি মাইক্রোবাস আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। রোববার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার দিঘাপতিয়া টেক্সটাইল মিলের সামনের মহাসড়কে এ ঘটনা ঘটে। 

জানা গেছে, নাটোরে থেকে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি ‘তারুণ্যর রোড মার্চ’ এ অংশগ্রহণ করতে যাওয়া ওই মাইক্রোবাসটিতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সকাল সাড়ে ১০টায় নাটোর-বগুড়া মহাসড়কের ডালসড়ক এলাকায় দুর্বৃত্তরা মাইক্রোবাসটিতে আগুন দেয়। এ ঘটনায় আহত হন বাগাতিপাড়া উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সোহেল রানা, যুগ্ম আহ্বায়ক আবু তালহা মানিক, ছাত্রদলকর্মী সম্রাট, মেহেদী হাসান, স্বপন, শিমুলসহ আরও বেশ কয়েকজন।

জেলা বিএনপির নেতারা দাবি করেছেন, ওই মাইক্রোবাসে করে বিএনপির নেতা-কর্মীরা বগুড়ায় রোডমার্চ কর্মসূচিতে অংশ নিতে যাচ্ছিলেন। তবে এই নেতা-কর্মীদের নাম-পরিচয় জানাতে পারেননি তাঁরা। পুলিশ মাইক্রোবাস পোড়ানোর ঘটনা সত্য বলে জানালেও কারা, কেন পুড়িয়েছেন, তা জানাতে পারেনি।


স্থানীয় সূত্র জানায়, রাজশাহী বিভাগীয় তারুণ্যের রোডমার্চকে ঘিরে সকাল থেকেই নাটোরের বিভিন্ন এলাকায় অবস্থান নেন সরকার দলীয় সমর্থকরা। তারা নাটোর-বগুড়া মহাসড়কে দিঘাপতীয়া এলাকায় যাত্রীবাহী বাস সহ বিভিন্ন যানবাহন থামিয়ে তল্লাশি চালায়। এদিকে সকালে নাটোর থেকে একটি মাইক্রোবাস বগুড়া অভিমুখে যাচ্ছিল। এ সময় একদল দুর্বৃত্ত মাইক্রোবাসটির পথ রোধ করে দাঁড়ায় এবং আগুন ধরিয়ে দেয়। স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে নাটোর ফায়ার সার্ভিসের কর্মীরা ও সদর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেন। কিন্তু শেষ পর্যন্ত মাইক্রোবাসটি সম্পূর্ণ পুড়ে যায়।

জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু গণমাধ্যমকে বলেন, বগুড়ায় তারুণ্যর রোড মার্চে অংশগ্রহণের জন্য লালপুর থেকে ছাত্রদল-যুবদলের নেতাকর্মীরা মাইক্রোবাসে যাচ্ছিল। পথে আওয়ামী লীগের লোকজন পথ রুদ্ধ করে তাদেরকে মারপিট করে এবং গাড়িতে আগুন দেয়। আহত নেতাকর্মীরা স্থানীয় মসজিদে আশ্রয় নিয়েছে শুনেছি। বর্তমানে কি অবস্থা জানি না।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মালেক শেখ বলেন, মাইক্রোবাসে আগুন লাগানোর ঘটনায় আওয়ামী লীগের কেউ জড়িত ছিল না। বিএনপির অভিযোগ সত্য নয়।

নাটোর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ গণমাধ্যমকে জানান, গাড়িতে আগুন লেগেছে এমন খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। গাড়ির আগুন নিভিয়েছি। কারা এ ঘটনা ঘটিয়েছে তা বের করতে তদন্ত চলছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭