ইনসাইড গ্রাউন্ড

জাতীয় দলে ডাক পেয়েই সৌম্যর ‘গোল্ডেন ডাক’


প্রকাশ: 17/09/2023


Thumbnail

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ডাক পেয়েছেন সৌম্য সরকার। এদিকে চট্টগ্রামে চলছে জাতীয় দলের রাডারে থাকা ক্রিকেটারদের বিশেষ প্রস্তুতি। এশিয়ান গেমস এবং বিশ্বকাপ সামনে রেখে আলোচনায় থাকা ক্রিকেটারদের নিয়ে চলছে বিসিবির এই আয়োজন।

এক ওয়ানডের পর আজ থেকে এশিয়ান গেমসের সম্ভাব্য স্কোয়াড ও বাংলাদেশ টাইগার্সের মধ্যে টি-টোয়েন্টি সিরিজ শুরু হয়েছে। সেখানে দলে ছিলেন সৌম্য সরকার। নিউজিল্যান্ড সিরিজ শুরুর আগে নিজেকে প্রমাণ করার দারুণ একটি সুযোগ পেলেন তিনি। কিন্তু বল হাতে দুই উইকেট পেলেও ব্যাট হাতে ব্যর্থ তিনি। গোল্ডেন ডাক মেরে ফিরেছেন সাজঘরে।

সৌম্যর ব্যর্থতার দিনে ভাল করা হয়নি বাংলাদেশ টাইগার্সের। আগে ব্যাট করা এশিয়ান গেমস স্কোয়াডের কাছে ২০ রানে হেরেছে তারা। এশিয়ান গেমসের ৮ উইকেটে ১৬৭ রানের জবাবে ৮ উইকেটে ১৪৭ রানে থামে বাংলাদেশ টাইগার্স।

এশিয়ান গেমসের অবশ্য রান পেয়েছেন আলোচনায় থাকা কিছু নাম। ২৩ বলে ৩২ রান করেন ওপেনার জাকির হাসান। দ্বিতীয় সর্বোচ্চ ১২ বলে অপরাজিত ৩৩ রান এসেছে ৯ নম্বরে নামা রিশাদ হোসেনের ব্যাটে। ২৩ বলে ২৯ রান করে অপরাজিত ছিলেন ইয়াসির আলি রাব্বি। ২১ বলে ২২ রান করেন শাহাদাত হোসেন দিপু। বাংলাদেশ টাইগার্সের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন পেসার এনামুল হক। ২৬ রানে ২ উইকেট নেন সৌম্য সরকার।

জবাব দিতে নেমে সৌম্য ফেরেন গোল্ডেন ডাক নিয়ে। ব্যর্থ হন আরেক ওপেনার রনি তালুকদারও (১০)। ৩ নম্বরে নেমে সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক করতে পেরেছেন ৮ রান।

এছাড়া ৪ ও ৫ নম্বরে নেমে রানের দেখা পেয়েছেন ইরফান শুক্কুর ও নুরুল হাসান সোহান। শুক্কুরের ব্যাটে ৩৭ বলে ৩৫ রান। সোহান খেলেছেন ৩৮ বলে ৪৮ রানের ইনিংস। এরপর আর কেউ দাঁড়াতে না পারায় হারতে হয়েছে বাংলাদেশ টাইগার্স।

এশিয়ান গেমস স্কোয়াডের হয়ে বল হাতে সফল ছিলেন রিপন মন্ডল। ৪ ওভারে ১৭ রান খরচায় ৩ উইকেট শিকার করেন এই পেসার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭