ইনসাইড পলিটিক্স

শমসের-তৈমুরের তৃণমূলে যোগ দেওয়া নিয়ে যা বললেন ফখরুল


প্রকাশ: 18/09/2023


Thumbnail

বিএনপির সাবেক দুই নেতা তৈমুর আলম খন্দকার ও শমসের মবিন চৌধুরীর তৃণমূল বিএনপিতে যোগ দেওয়ার গুঞ্জনের বিষয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তৈমুর আলম খন্দকার ও শমসের মবিন চৌধুরী বিএনপির সদস্য নন। তারা তাদের ব্যক্তিগত সিদ্ধান্ত নিতে পারেন। তারা আরেকটা দল করতেই পারেন। 

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকালে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি একটি বিশাল রাজনৈতিক দল। এই দলে এমন খড়কুটো অনেক এসেছে আবার চলেও গেছে। এতে বিএনপির কিছু যায়-আসে না। 

উল্লেখ্য, বিএনপির সাবেক নেতা প্রয়াত নাজমুল হুদা প্রতিষ্ঠিত তৃণমূল বিএনপির প্রথম কাউন্সিল মঙ্গলবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত কাউন্সিলে বিএনপির সাবেক, বহিষ্কৃত ও নিষ্ক্রিয় একঝাঁক নেতা আনুষ্ঠানিকভাবে তৃণমূল বিএনপিতে যোগ দিচ্ছেন বলে জানা গেছে। তাদের মধ্যে রাজনৈতিক অঙ্গনে পরিচিত ও আলোচিত মুখ শমসের মবিন চৌধুরী ও অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার রয়েছেন। দলটির নেতারা ইঙ্গিত দিয়েছেন- শীর্ষ দুই পদে এই দুই নেতা থাকছেন। শমসের মবিন এক সময় বিএনপির ভাইস চেয়ারম্যান পদে ছিলেন, আর নারায়ণগঞ্জের প্রভাবশালী নেতা তৈমুর বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পদে ছিলেন। শমসের বিএনপি ছেড়ে এলডিপিতে যোগ দিয়েছেন। আর তৈমুর নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে প্রার্থী হওয়ায় দল তাকে বহিষ্কার করে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭