ইনসাইড বাংলাদেশ

ডেঙ্গুতে এমবিবিএস শিক্ষার্থীর মৃত্যু


প্রকাশ: 19/09/2023


Thumbnail

ডেঙ্গু আক্রান্ত হয়ে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম বর্ষের ছাত্রী দীপান্বিতা বিশ্বাসের মৃত্যু হয়েছে। সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) এক শোক বার্তায় এই তথ্য জানিয়েছেন স্যার সলিমুল্লাহ মেডিকেলের অধ্যক্ষ অধ্যাপক ডা. নূরুল হুদা লেলিন।

শোক বার্তায় তিনি বলেন, এতদ্বারা জানানো যাচ্ছে যে, এমবিবিএস ৫১তম ব্যাচের মেধাবী ছাত্রী দীপান্বিতা বিশ্বাস ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৮ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৩টায় মৃত্যুবরণ করেছেন। তার অকাল মৃত্যুতে অত্র প্রতিষ্ঠানের সকল শিক্ষক, চিকিৎসক, ছাত্রছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ গভীরভাবে শোকাহত। তার আত্মার শান্তি কামনায় আগামী ২০ সেপ্টেম্বর (বুধবার) স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে এক শোক সভার আয়োজন করা হয়েছে।

জানা যায়, দীপান্বিতা বিশ্বাস রাজবাড়ীর পাংশা থানার লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা অমল বিশ্বাসের মেয়ে। এক ভাই ও এক বোনের মধ্যে দীপান্বিতা ছিলেন ছোট। এমবিবিএস ২০২২-২৩ সেশনে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তি হয়েছিলেন তিনি।

দীপান্বিতার সহপাঠী স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী শাদমান কবির বলেন, ডেঙ্গু ধরা পড়ার পর মেডিকেলের হলে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে প্রথমে সলিমুল্লাহ মেডিকেলের আইসিইউতে নেওয়া হয়। পরে অবস্থার আরও অবনতি হলে গত শুক্রবার তাকে বিএসএমএমইউ-তে স্থানান্তর করা হয়। পরে সেখানেই তার মৃত্যু হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭