ইনসাইড বাংলাদেশ

ইবিতে আন্তঃহল প্রীতি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত


প্রকাশ: 19/09/2023


Thumbnail

ইসলামী বিশ্ববিদ্যালয়ের লালন শাহ হল ডিবেটিং সোসাইটির উদ্দ্যোগে আন্তঃহল প্রীতি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে৷ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় হলের টিভি কক্ষে এই আয়োজন করা হয়।

'বিসিএস নির্ভরতাই দেশে বেকারত্ব বৃদ্ধির জন্য দায়ী' শিরোনামে এ বিতর্ক অনুষ্ঠিত হয়। বিতর্কে অংশগ্রহণ করেন সাদ্দাম হোসেন হল (বিরোধী দল) ও লালন শাহ হল (সরকারি দল) । এতে বিজয়ী হয় সরকারি দল। সেরা বিতার্কিক নির্বাচিত হয় বিরোধী দলীয় নেতা নাহিদুর রহমান।

বিতর্ক প্রতিযোগিতায় সরকারি দলের পক্ষে নেতৃত্ব দেন- মেহেদী হাসান তানভির (প্রধানমন্ত্রী), মোয়াব্বেজ রহমান জিম (মন্ত্রী) ও ইয়ামান মুসতাহসিন (সাংসদ)। বিরোধী দলের পক্ষে নেতৃত্ব দেন- নাহিদুর রহমান (বিরোধীদলীয় নেতা), আহমাদ গালিব (উপনেতা) ও আব্দুল্লাহ আল কাফি (সাংসদ)।

বিচারক হিসেবে ছিলেন আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আরমীন খাতুন, বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড ন্যাশনস (আইইউমুনা) এর সভাপতি নাহিদ হাসান ও বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক আহ্বায়ক রুমি নোমান।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় লালন শাহ হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আকতার হোসেন ও ডিবেটিং সোসাইটির সহকারী মডারেটর সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন জাহিদ।

বিতর্ক প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন লালন শাহ হল ডিবেটিং সোসাইটির সভাপতি রাশেদ আহমেদ এবং সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক আনিসুর রহমান সাইমন। এতে স্পিকারের দায়িত্ব পালন করেন শহীদ জিয়াউর রহমান হল ডিবেটিং সোসাইটির সভাপতি তামিম আদনান এবং টাইম কিপার হিসেবে ছিলেন রোকনুজ্জামান রায়হান।

পুরস্কার বিতরণী ও ফলাফল ঘোষণা পর্বে অতিথিরা নিয়মিত বিতর্কের সাথে সম্পৃক্ত থাকতে বিতার্কিকদের আহ্বান জানান৷ তারা বলেন 'জয় নয়, জানার জন্যই বিতর্ক', তাই প্রতিটি বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে আমাদের নতুন কিছু জানতে ও শিখতে হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭