কোর্ট ইনসাইড

আইনজীবী-পুলিশ সংঘর্ষ: মামলা খারিজের প্রতিবাদে বিএনপিপন্থি আইনজীবীদের বিক্ষোভ


প্রকাশ: 21/09/2023


Thumbnail

বিএনপি-জামায়াতপন্থি আইনজীবীদের সংগঠন ইউনাইটেড ল'ইয়ার্স ফোরামের পদযাত্রায় পুলিশের হামলার অভিযোগে করা মামলার আবেদন খারিজের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন আইনজীবীরা।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে ঢাকা আইনজীবী সমিতির সামনে থেকে মিছিলটি শুরু হয়ে আদালত প্রাঙ্গণের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এ সময় বক্তব্য রাখেন ইউনাইটেড ল'ইয়ার্স ফোরামের আহ্বায়ক মো. মহসিন মিয়া, যুগ্ম আহ্বায়ক মো. আব্দুল লতিফ তালুকদার, আব্দুর রাজ্জাক ও খোরশেদ আলম ও সমন্বয়ক ওমর ফারুক ফারুকী প্রমুখ।

বক্তারা বলেন, আমরা আমাদের এক দফার আন্দোলন চালিয়ে যাব। তত্ত্বাবধায়ক সরকারের আন্দোলন আরও বেগবান হবে। পুলিশের বিরুদ্ধে আইনজীবীদের করা মামলা খারিজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

উল্লেখ্য, গতকাল বুধবার (২০ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের আদালতে পুলিশের বিরুদ্ধে মামলার আবেদন করেন ঢাকা বারের সাবেক সভাপতি মহসিন মিয়া। আদালত বাদীর জবানবন্দি রেকর্ড শেষে আদেশ পরে দেবেন বলে জানান। পরবর্তীতে মামলা নেওয়ার মতো উপাদান নেই উল্লেখ করে আদালত তা খারিজ করে দেন আদালত।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭