ইনসাইড বাংলাদেশ

সিন্ডিকেট ভাঙ্গতে মাঠে কাজ শুরু হয়েছে : ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক


প্রকাশ: 21/09/2023


Thumbnail

জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বলেছেন, 'সিন্ডিকেট ভাঙ্গতে মাঠে কাজ শুরু হয়েছে। যারা অবৈধ মজুদ করে রেখেছে ইতোমধ্যেই  তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ শুরু হয়েছে। আলুর বাজার স্বাভাবিক রাখতে প্রয়োজনে আলু আমদানী করা হবে।'

 

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ে সরকারী কর্মকর্তা, হিমাগার মালিক, ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

 

মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান আরও বলেন, 'সরকারী দর ২৭টাকা কেজিতে বিক্রি না হয়ে ৩৫টাকা কেজিতে বিক্রি করা হচ্ছে। দেশে পর্যাপ্ত আলু মজুদ রয়েছে।  সমস্যাটা হচ্ছে হিমাগার থেকে।  এ কারণে ভোক্তা পর্যায়ে বেড়েছে দাম আলুর দাম। এটা হওয়ার কথা নয়।'

 

মতবিনিময় সভায় কঠোর মনিটরিং এবং প্রতিটি হিমাগারে সরকারী দরে বিক্রির ব্যানার প্রদর্শণ এবং ক্রয় বিক্রয়ের রশিদ সংরক্ষণের জেলা প্রশাসন, জেলা পুলিশ ও ভোক্তা অধিকার সংরক্ষণ দফতরকে নির্দেশ দেয়া হয়।

 

মতবিনিময় সভায় জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার গোলাম সবুর পিপিএম, সিভিল সার্জন ডাঃ মোঃ হাসিবুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, নীলফামারী চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি প্রকৌশলী এস.এম সফিকুল আলম ডাবলু, নীলফামারী প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববি সহ আরও অনেকে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭