ইনসাইড বাংলাদেশ

২০০ টাকা ছাড়াল ব্রয়লার, নাগালের বাইরে গরুর মাংস


প্রকাশ: 22/09/2023


Thumbnail

রাজধানীর বাজারে ফের ২০০ টাকা ছাড়িয়েছে ব্রয়লার মুরগীর দাম। গেল কয়েক সপ্তাহ ধরে ১৮০-১৯৫ টাকায় বিক্রি হওয়া মুরগী বিক্রি হচ্ছে ২১০-২২০ টাকা।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায় ব্রয়লার মুরগী প্রতি কেজি ২১০-২২০ টাকা, লেয়ার ৩৪০-৩৫০ টাকা, পাকিস্তানি মুরগী ৩৪০-৩৫০ টাকা। গরুর মাংস ৮০০ টাকা, খাসির মাংস ১১০০ টাকা। যা গত সপ্তাহে ১৮৫-১৯৫ টাকায় বিক্রি হয়েছে ব্রয়লার মুরগী।

ব্রয়লার মুরগীর ছাড়াও বেড়েছে লেয়ার ও পাকিস্তানি মুরগীর দাম। তবে অপরিবর্তিত রয়েছে গরুর মাংসের দাম। প্রতি কেজি ৮০০ টাকা। যা নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের নাগালের বাইরে চলে গেছে।

রাজধানীর টাউন হল  বাজারে ২১০ টাকা ব্রয়লার মুরগী বিক্রি হলেও তার একটু পাশে বাটা সিগনাল-নিউ মার্কেট সড়কের দোকানগুলোতে ব্রয়লার বিক্রি হচ্ছে ২২০ টাকা। আবার রাজধানীর মুগদা, মান্ডা খিলগাঁও, মালিবাগ বাজারে ২০০-২১০ টাকায় বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগী। একইভাবে বাজার ভেদে ৩৪০-৩৫০ টাকায় বিক্রি হচ্ছে লেয়ার।

হাতিরপুল বাজারের এক মুরগী বিক্রেতা বলেন, গত সপ্তাহের থেকে এই সপ্তাহে কেনা বেশি পড়েছে। তাই দামও বাড়তি। কম দামে পেলে তো আমাদের দিতে সমস্যা নাই।

এদিকে মাছের বাজারে কিছুটা কমেছে পাঙ্গাসের দাম। ২০০ টাকা মাধ্য পাওয়া যাচ্ছে এই ছোট পাঙ্গাস। তবে আগের দামেই তেলাপিয়া ২৩০ থেকে ২৫০ টাকা বিক্রি হচ্ছে। যা কয়েক সপ্তাহ ধরে একই দামে বিক্রি হয়েছে। অন্য মাছের মধ্যে মাঝারি ও বড় আকারের চাষের রুই, কাতলা ও মৃগেল মাছের দাম প্রতি কেজি ৩২০ থেকে ৪০০ টাকা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭