কালার ইনসাইড

মুখোমুখি এবার শাহরুখ-প্রভাস


প্রকাশ: 26/09/2023


Thumbnail

‘বাহুবলী’র মাধ্যমে দর্শক ও সমালোচকদের নজর কাড়লেও গত কয়েক বছরে একের পর এক ফ্লপ সিনেমার চাপে বেশ নড়বড়ে বসেছেন দক্ষিণী তারকা প্রভাস। ‘সাহো’, ‘রাধে শ্যাম’-এর মতো ফ্লপ ছবির পরে চলতি বছরে বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে ‘আদিপুরুষ’ও। ব্যর্থতার হ্যাটট্রিকের পরে চলতি বছরে প্রভাসের ঘুরে দাঁড়ানোর একমাত্র ভরসা তার পরবর্তী সিনেমা ‘সালার’।

দিন কয়েক আগে কানাঘুষো শোনা যাচ্ছিল, প্রশান্ত নীল পরিচালিত এই সিনেমার মুক্তি নাকি পিছিয়ে দেয়া হয়েছে পরের বছর। এবার খবর, আগামী বছর পর্যন্ত নাকি অপেক্ষা করতে নারাজ  নির্মাতারা। চলতি বছরের বড়দিনেই মুক্তি পাচ্ছে ‘সালার’। শুধু তাই-ই নয়, বড়দিনে বক্স অফিসে শাহরুখ খানের ‘ডাঙ্কি’-র মুখোমুখি হতে যাচ্ছে প্রভাসের আসন্ন এই সিনেমা। এমনটিই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

প্রাথমিকভাবে ২৮ সেপ্টেম্বর ‘সালার’ মুক্তি পাওয়ার কথা ছিল। তবে ৭ সেপ্টেম্বর ‘জওয়ান’ মুক্তি পাওয়ার পর বলিউডের বাদশার সঙ্গে পাল্লা দিতে চাননি নির্মাতারা।

‘পাঠান’-এর বক্স অফিস সাফল্যের পরিসংখ্যান ও মুক্তির আগে থেকেই ‘জওয়ান’ ঘিরে অনুরাগীদের উৎসাহ দেখে পিছিয়ে দেয়া হয়েছিল ‘সালার’-এর মুক্তি। প্রথমে তা পিছিয়ে নভেম্বরের মুক্তির আলোচনায় উঠে এলেও পরে খবর পাওয়া যায়, আগামী বছর এপ্রিলের আগে নাকি ‘সালার’-এর মুক্তি পাওয়ার সম্ভাবনা প্রায় নেই।

গত বছর ‘আরআরআর’ সিনেমার জন্য একাধিক ভাষায় ডাবিং করেছিলেন রাম চরণ, এনটিআর জুনিয়রের মতো দক্ষিণী তারকারা। তাদের থেকে অনুপ্রাণিত হয়ে নাকি ‘সালার’-এর হিন্দি সংস্করণের ডাবিংও নিজেই করতে উদ্যোগী প্রভাস। সেই কাজের জন্যই সিনেমার মুক্তি পিছিয়ে যাওয়ার কানাঘুষো শোনা যাচ্ছিল।

তবে এখন খবর, আগামী কয়েক মাসের মধ্যেই কাজ শেষ করে ফেলতে চান ‘সালার’-এর নির্মাতারা। ডিসেম্বর উৎসব ও ছুটির মৌসুমে দর্শককে প্রেক্ষাগৃহে টানতে চান তারা। সে কথা মাথায় রেখেই বড়দিনে সিনেমা মুক্তির সিদ্ধান্ত।

এদিকে রাজকুমার হিরানি পরিচালিত ‘ডাঙ্কি’ সিনেমার মুক্তির বিষয়ে আগেই ঘোষণা করেছিলেন শাহরুখ খান। ‘জওয়ান’-এর সাফল্য উদযাপনের দিনই তা নিশ্চিত করেন শাহরুখ।

আগে একবার বলিউডের বাদশার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা এড়িয়েছেন প্রভাস। তাতেও কাটল না কপালের গেরো। মুক্তি পিছিয়ে দিয়েও ফের শাহরুখেরই মুখোমুখি প্রভাস।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭