ওয়ার্ল্ড ইনসাইড

ইউক্রেনের দাবির পর সেই নৌবহর কমান্ডারের ভিডিও প্রকাশ করল রাশিয়া


প্রকাশ: 27/09/2023


Thumbnail

গত শুক্রবার (২২ সেপ্টেম্বর) অধিকৃত ক্রিমিয়া উপদ্বীপে শক্তিশালী ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইউক্রেন। ক্রিমিয়ার রাজধানী সেভাস্তোপোলে অবস্থিত রুশ বাহিনীর কৃষ্ণ সাগর নৌবহরের প্রধান কার্যালয়কে লক্ষ্য করে এ হামলা চালানো হয়।

শুক্রবারের ঐ হামলার পর ইউক্রেনের বিশেষ বাহিনী দাবী করে তাদের ক্ষেপণাস্ত্রের আঘাতে রুশ নৌবাহিনীর ৩৪ কর্মকর্তা নিহত হয়েছেন। যার মধ্যে কৃষ্ণসাগর নৌবহরের কমান্ডার অ্যাডমিরাল ভিক্টর সোকোলোভ রয়েছেন বলেও দাবি করেছিল তারা।

তাদের সেই দাবির চারদিন পর মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) নৌ কমান্ডার অ্যাডমিরাল ভিক্টর সোকোলোভের ভিডিও প্রকাশ করেছে রাশিয়া। এতে দেখা যাচ্ছে, তিনি প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সোইগু ও অন্যান্য উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করছেন। ভিডিওতে তাকে সুস্থ-সবলও দেখা যাচ্ছিল। 

তবে এই ভিডিওটি কবে ধারণ করা হয়েছিল, এছাড়া ভিডিওতে দেখানো ব্যক্তিটি আদৌ অ্যাডমিরাল ভিক্টর কি না সে বিষয়টি নিশ্চিত নয়। আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এখন পর্যন্ত ভিডিওটির সত্যতা যাচাই করতে পারেনি।

এর আগে রাশিয়ার প্রেসিডেন্টের দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকোভের কাছে অ্যাডমিরাল ভিক্টরের মৃত্যুর দাবির বিষয়ে প্রশ্ন করা হয়। তবে এ ব্যাপারে মন্তব্য করতে অপরাগতা প্রকাশ করেন তিনি। রাশিয়ার প্রভাবশালী এ কর্মকর্তা বলেন, ‘প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কাছ থেকে এ ব্যাপারে কোনো তথ্য আসেনি। এ বিষয়টি পুরোপুরি তাদের ব্যাপার এবং আমাদের কিছু বলার নেই।

সূত্র: সিএনএন



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭