কালার ইনসাইড

রণবীর কাপুরের ৪১ তম জন্মদিন আজ


প্রকাশ: 28/09/2023


Thumbnail

বলিউডের জনপ্রিয় অভিনেতা রণবীর কাপুরের ৪১ তম জন্মদিন আজ। ১৯৮২ সালের এই দিনে জন্মগ্রহণ করেন এই অভিনেতা। রণবীর কাপুর অভিনেতা ঋষি কাপুর ও নিতু সিংহের পুত্র। 

শৈশবে রণবীর মুম্বইয়ের মাহিমের বোম্বাই স্কটিশ স্কুলে পড়াশোনা করেন। পরে অভিনয় শিক্ষা করেন নিউ ইয়র্কের লি স্ট্যাসবার্গ থিয়েটার অ্যান্ড ফিল্ম ইনস্টিটিউট-এ।

২০০৭ সালে সাওয়ারিয়া ছবির মাধ্যমে তার প্রথম আবির্ভাব। এই ছবির জন্য তিনি ফিল্মফেয়ার শ্রেষ্ঠ নবাগত পুরস্কারও অর্জন করেন। ২০০৯ সালে তিনি ওয়েক আপ সিড ও আজব প্রেম কি গজব কহানি নামে দুটি বাণিজ্যিকভাবে সফল চলচ্চিত্রেও অভিনয় করেন। এই চলচ্চিত্রদুটি সমালোচকদের দ্বারাও প্রশংসিত হয়। শেষোক্ত ছবিটির জন্য তিনি ফিল্মফেয়ার সমালোচক শ্রেষ্ঠ অভিনেতা পুরস্কার অর্জন করেন। ২০১০ সালে তিনি বহু-তারকা সমন্বিত রাজনীতি ছবিতে অভিনয় করেন। এটিই এখনও পর্যন্ত তার সর্বাপেক্ষা জনপ্রিয় ছবি। অভিনেতা হিসেবে কর্মজীবন শুরুর আগে তিনি ব্ল্যাক (২০০৫) ছবিতে সঞ্জয় লীলা বনশালীর সহকারী হিসেবে কাজ করেন।

এছাড়া রণবীর কাপুরের বোন ঋদ্ধিমা কাপুর। রণবীর অভিনেতা ও চলচ্চিত্রকার রাজ কাপুরের পৌত্র এবং পৃথ্বীরাজ কাপুরের প্রপৌত্র। তার দাদা হলেন বিশিষ্ট অভিনেতা শশী কাপুর ও শম্মী কাপুর। তার পরিবারের অন্য উল্লেখযোগ্য সদস্যেরা হলেন করিশমা কাপুর, করিনা কাপুর ও নিখিল নন্দা।

উল্লেখ্য,রণবীর কাপুর ২০০৮ সালের মার্চে এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকনের সঙ্গে তার প্রণয়ঘটিত সম্পর্ক ছিল। ২০০৯ সালের অক্টোবর মাসে অবশ্য তাদের প্রেম ভেঙে যায়। পরে বলিউড আরেক জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাটের সাথে দীর্ঘদিন প্রেম করে অবশেষে ২০২২ সালের ১৪ এপ্রিল আলিয়া ভাটের সাথে সাতপাকে বাঁধা পড়েন রণবীর কাপুর। বিয়ের বছর ঘুরতে না ঘুরতেই কন্যা সন্তানের বাবা হন রণবীর। বর্তমানে স্ত্রী সন্তান নিয়ে জমিয়ে সংসার করছেন বলিউডের এই অভিনেতা।





প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭