ওয়ার্ল্ড ইনসাইড

নেদারল্যান্ডসের বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলায় শিক্ষকসহ নিহত ৩


প্রকাশ: 29/09/2023


Thumbnail

নেদারল্যান্ডসের রটারডামের একটি বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার ও একটি বাড়িতে বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) এক বন্দুকধারীর গুলিতে একজন শিক্ষকসহ তিনজন নিহত হয়েছেন। রটারডামের ইরাসমাস মেডিকেল সেন্টারে এই ঘটনাটি ঘটে। ৩২ বছর বয়সী ঐ বন্দুকধারীকে গ্রেফতার করেছে পুলিশ। খবর: বিবিসি

নিহত তিনজনের মধ্যে একজন হলেন ৩৯ বছর বয়সী এক নারী ও তার ১৪ বছর বয়সী মেয়ে এবং ইরাসমাস বিশ্ববিদ্যালয়ের ৪৩ বছর বয়সী একজন শিক্ষক।

প্রথমে মেডিকেল সেন্টারের কাছে একটি বাড়িতে গুলি চালানো হয়। এতে ওই বাড়িতে আগুন ধরে যায়। এরপর বন্দুকধারী মেডিকেল সেন্টারে হামলা চালান। এ সময় হাসপাতাল থেকে ভীতসন্ত্রস্ত চিকিৎসাকর্মীদের বেরিয়ে আসতে দেখা যায়। স্ট্রেচার ও হুইলচেয়ারে করে রোগীদেরও বের করে আনেন তারা। বন্দুকধারী ইরাসমাস মেডিকেল সেন্টারের ছাত্র।

একজন মেডিকেল শিক্ষার্থী একটি টেলিভিশন চ্যানেলকে জানিয়েছেন, প্রথমে চতুর্থ তলায় গুলি চলায়। চার থেকে পাঁচটি গুলি করা হয়। তারপর একটি পেট্রোলবোমা ছোড়া হয়। জানা গেছে, বন্দুকধারীর হামলার পর হাসপাতালের সামনে পুলিশ অবস্থান করছে।

বৃহস্পতিবারের গুলি চালানোর পর এক ব্রিফিংয়ে রটারডাম পুলিশ কর্মকর্তারা জানান, ওই বন্দুকধারী দুই বছর আগেও প্রাণী নির্যাতনের দায়ে দোষী সাব্যস্ত হয়েছিলেন।

সূত্র: বিবিসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭