ইনসাইড পলিটিক্স

আপনারা লাফাতেই থাকেন, আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসবে: তথ্যমন্ত্রী


প্রকাশ: 29/09/2023


Thumbnail

তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, শেখ হাসিনা দেশকে খেলার পুতুল বানাতে দেবেন না। তিনি অভিযোগ করেন— নির্বাচন ভন্ডুল করে ঘোলাপানিতে মাছ শিকারের অপচেষ্টা করছে বিএনপি-জামায়াত। বিদেশিদের বাতাসে তারা লাফালাফি করছে। আপনারা লাফাতেই থাকেন। নির্বাচন যথাসময়ে হবে। সেই নির্বাচনে আবার আওয়ামী লীগ ক্ষমতায় আসবে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে দলীয় কার্যালয়ে কৃষক লীগের সভায় তিনি এ কথা বলেন।

আগামী নির্বাচন নিয়ে তিনি বলেন, আগামী নির্বাচনে আপনারা এলেও ভালো না এলেও ভালো। আপনারা ভেবেছেন ২০১৪ সালে নির্বাচন বর্জন করেছেন, আওয়ামী লীগ টিকতে পারবে না। কিন্ত আমরা পাঁচ বছর থেকেছি। ২০১৮ নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেছি। এই নির্বাচনেও আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে।

তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা কখনো ক্ষমতার জন্য রাজনীতি করেননি, তাহলে তিনি ১৯৮২ সালে দেশের প্রধানমন্ত্রী হতে পারতেন। শুধু শেখ হাসিনা নন, বঙ্গবন্ধুরও কখনো ক্ষমতার লোভ ছিল না। গণঅভ্যুত্থানের পর পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার অফার তিনি ফিরিয়ে দিয়েছেন।

দেশের উন্নতি নিয়ে মন্ত্রী বলেন, দেশ এখন স্বল্পোন্নত হয়েছে, দারিদ্র্য কমেছে, ২০০৯ সালে বিশ্বে ৬০তম অর্থনীতির দেশ ছিল, আজ ৩১তম। বাংলাদেশ ২৫টি দেশ পেছনে ফেলে এসেছে। বাংলাদেশের উন্নয়ন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট থেকে শুরু করে ভারত সরকার, জাতিসংঘ মহাসচিব প্রশংসা করেছেন।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম এম কামাল হোসেন বলেন, শেখ হাসিনার চলার পথ কণ্টকাকীর্ণ। তাকে ২১ বার হত্যা করার চেষ্টা করা হয়েছিল। আগামী মেয়াদে ক্ষমতায় থাকলে ট্রিলিয়ন ডলারের দেশে পরিণত হবে। শান্তিচুক্তি, সীমান্তচুক্তি হয়েছে শেখ হাসিনার অবদানে। শেখ হাসিনার নির্দেশেই করোনার সময় কৃষকদের ধান কেটে দিয়েছে। তিনি কৃষক শ্রমিক বান্ধবনেতা। তার জন্য দোয়া চাই।

বাংলাদেশ কৃষকলীগের সভাপতি সমীর চন্দ্রের সভাপতিত্বে ও কৃষকলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতির সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলিসহ প্রমুখ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭