ইনসাইড বাংলাদেশ

কুড়িগ্রামে ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ: বিএনপির ২৫ নেতাকর্মী কারাগারে


প্রকাশ: 03/10/2023


Thumbnail

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ছাত্রলীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় উপজেলা বিএনপির সহ-সভাপতিসহ ২৫ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

 

সোমবার (২ অক্টোবর) দুপু‌রে কু‌ড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ফু‌লবাড়ী আম‌লি আদাল‌তের বিচারক লিটন চন্দ্র রায় ওই আদেশ দিলে বিকেলে তা‌দের কারাগারে পাঠায় পু‌লিশ।

 

মামলায় উপজেলা বিএন‌পির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মুকুলসহ ১২ আসামিকে জা‌মিন দেন আদালত। আদাল‌তের এক‌টি দা‌য়িত্বশীল সূত্র এবং জা‌মিন পাওয়া বিএন‌পি নেতা আব্দুল মান্নান মুকুল এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

 

বিএন‌পি নেতা আব্দুল মান্নান মুকুল জানান, ‘আওয়ামী লী‌গের করা মামলায় সোমবার দুপু‌রে তিনিসহ ৩৭ নেতাকর্মী আদাল‌তে আত্মসমর্পণ ক‌রে জা‌মিন আবেদন ক‌রলে আদালত তাকেসহ ১২ জন‌কে জা‌মিন দি‌লেও অপর ২৫ জন‌কে কারাগা‌রে পাঠা‌নোর আদেশ দেন।’

 

তিনি আরও জানান, উপজেলা বিএন‌পির সহ-সভাপতি লোকমান হোসেন সরকার, যুবদ‌লের সদস্য সচিব অপূর্ব লাল সেন, কা‌শিপুর ইউনিয়ন বিএন‌পির সাধারণ সম্পাদক আলমগীর হো‌সেন ও কৃষক দ‌লের আহ্বায়ক ম‌নোয়ার হো‌সেন নয়নসহ ২৫ নেতা-কর্মী‌কে কারাগা‌রে পাঠানো হয়েছে। এরআগে গ্রেপ্তার যুবদল নেতাসহ মোট ২৬ নেতা-কর্মী কারাগারে রয়েছেন। 

 

আদালত সূত্র জানায়, ফুলবাড়ীর সংঘর্ষের ঘটনায় হওয়া মামলার আগামী ১৯ অক্টোবর পরবর্তী শুনানির দিন ধার্য ক‌রে‌ছেন আদালত। মামলার তদন্ত কর্মকর্তা ও ফুলবাড়ী থানা‌ পু‌লি‌শের উপ-প‌রিদর্শক ইব্রা‌হিম খ‌লিল ব‌লেন, ২৫ জন‌কে কারাগারে পাঠা‌নোর কথা শুনেছি। ত‌বে এখনও আদাল‌তের কোনো কাগজ পাইনি।

 

এর আগে গত শনিবার বিকালে উপজেলা শহরের তিনকোণা মোড়ে বিএনপি ও ছাত্রলীগ কর্মীদের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে ৭ ছাত্রলীগ কর্মী ও উপজেলা বিএনপির সহসভাপতি লোকমান হোসেন সরকারসহ উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হন। পরে আওয়ামী লীগ, যুবলীগ ও পুলিশের তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ ঘটনার পর উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মো. জনাব আলী বাদী হয়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করেন। মামলায় উপজেলা বিএনপির সহ-সভাপতি লোকমান হোসেন সরকার (৫৮) এবং সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মুকুলসহ (৫০) বিএনপি ও ছাত্রদলের ৪০ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭