ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপে সাকিবদের সাথে প্রতিনিধিত্ব করছেন আতাহার আলী ও সৈকত


প্রকাশ: 04/10/2023


Thumbnail

ওয়ানডে বিশ্বকাপে মাঠে খেলবে সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহরা। মাঠের বাইরে প্রতিনিধিত্ব করবেন আতাহার আলী খান ও শরফুদ্দৌলা ইবনে সৈকত। দুজনই বাংলাদেশের সাবেক জাতীয় ক্রিকেটার। আন্তর্জাতিক অঙ্গনে ধারাভাষ্যে ইতিমধ্যে আতাহার বেশ পরিচিত হলেও ততটা পরিচিত নন আম্পায়ার সৈকত। 

অপেক্ষা আর মাত্র কয়েক দিনের। আগামী ৫ অক্টোবর ভারতের মাটিতে পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের। আসরটি সামনে রেখে এরই মধ্যে ধারাভাষ্যকারদের তালিকা প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি।

বিশ্বকাপের ধারাভাষ্যকক্ষে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি আতহার আলী খান। এ ছাড়া বিশ্বকাপজুড়ে শোনা যাবে রিকি পন্টিং, নাসের হুসেইন, শেন ওয়াটসন ও ইয়ান বিশপদের মতো কিংবদন্তিদের কণ্ঠস্বর।

এছাড়াও শেন ওয়াটসন, লিসা স্থালেকার, রমিজ রাজা, রবি শাস্ত্রী, অ্যারন ফিঞ্চ, সুনিল গাভাস্কার ও ম্যাথু হেইডেনদের কণ্ঠও শোনা যাবে। 

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে ক্রিকেটে ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছেন শরফুদ্দৌলা সৈকত। ভারতে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য আইসিসি

গত ৮ সেপ্টেম্বর ১৬ জন আম্পায়ার ও ৪ জন ম্যাচ অফিশিয়ালের নাম ঘোষণা করেছে। এর মধ্যে শরফুদ্দৌলার নামও রয়েছে।

আম্পায়ারিং ক্যারিয়ারে তিনি ১৩টি টেস্ট ম্যাচ, ৮৫টি একদিনের আন্তর্জাতিক এবং ৫৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দায়িত্ব পালন করেছেন।

প্রথমবারের মত ক্রিকেটের সবচেয়ে বড় আয়োজনে বড় দায়িত্ব পেয়ে ভীষণ রোমাঞ্চিত শরফুদ্দৌলা। ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজকে সাক্ষাৎকারে বলেন, ‘আসন্ন আইসিসি বিশ্বকাপে দায়িত্ব পালন করা স্পষ্টতই একটি স্বপ্ন। এটি একটি সম্মান এবং একটি বিশেষত্ব এবং বিশ্বকাপে প্রথম বাংলাদেশি হিসেবে দায়িত্ব পালন করা আমার জন্য একটি বিশাল অর্জন। আমার মনে হয়, আইসিসি ইভেন্টে কেমন পরিবেশ বিরাজ করে, তা সম্পর্কে আমি সচেতন। আমার কিছু অভিজ্ঞতা আছে। তবে আগের যে অভিজ্ঞতা এবারেরটা তার চেয়ে অনেক বেশি, আমি সে চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছি। বিশ্বকাপে বিভিন্ন দল থাকবে এবং তাই আমাকে তাদের নিয়ে জেনেশুনেই নিজের প্রস্তুতি সম্পন্ন করব।’

এটি কষ্টের ফলাফল। নিষ্ঠা এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে আমি এটি অর্জন করেছি। তবে, আমি মনে করি টেস্ট ম্যাচে দায়িত্ব নেওয়া আমার জন্য আরও অনেক বড় ছিল।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭