কালার ইনসাইড

‘বলী’ সিনেমার দুই পোস্টারে দুই রূপ


প্রকাশ: 04/10/2023


Thumbnail

সাগরপাড়ের গল্প নিয়ে তৈরি ‘বলী’ সিনেমা। একসঙ্গে সামনে এলো দুটো পোস্টার। রহস্য তৈরি হয়েছে পোস্টার দেখেই। একটি খুবই শান্ত অন্যটি নিষ্ঠুর, বিধ্বংসী।

সিনেমাটির নির্মাতা ইকবাল হোসাইন চৌধুরী। ইতোমধ্যেই সিনেমাটি জায়গা করে নিয়েছে এশিয়ার মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসব বুসানের মূল প্রতিযোগিতা বিভাগে।

‘বলী (দ্য রেসলার)’ সিনেমারর ওয়ার্ল্ড প্রিমিয়ারে অংশ নিতে এরই মাঝে বুসান পোঁছে গেছেন সিনেমার প্রযোজক পিপলু আর খান। যাচ্ছেন অভিনেতা নাসির উদ্দিন খান। টরন্টো থেকে যোগ দেবেন পরিচালক ইকবাল হোসাইন চৌধুরী ও সহ-প্রযোজক সাইফুল আজিম। 

দক্ষিণ কোরিয়ার বুসান শহরে প্রতি বছর অনুষ্ঠিত হওয়া এশিয়ার সবচাইতে বড় চলচ্চিত্র উৎসব ‘বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। ২৮ তম এ আসরটি শুরু হবে বুধবার (০৪ অক্টোবর), চলবে ১৩ অক্টোবর পর্যন্ত।

উৎসব শুরুর আগে সিনেমার দুটি পোস্টার প্রকাশের রহস্য কী? এ প্রসঙ্গে পরিচালক ইকবাল হোসাইন চৌধুরী বলেন, ‘বলী (দ্য রেসলার)’ সাগরপাড়ের গল্প। সাগরের মতোই সিনেমার মূলত: দুই রূপ। একটি খুবই শান্ত, রহস্যময়। আরেকটি খুবই নিষ্ঠুর, বিধ্বংসী রুপ। সিনেমার দুটি পোস্টারে এই দুটো রুপ ধরা পড়েছে।

জানা গেছে, পোস্টার দুটির ডিজাইনও করেছেন দুইজন আলাদা ডিজাইনার। তারা হলেন মনিরুল ইসলাম এবং সাবিনা ইয়াসমীন।

২০২০-২১ অর্থ বছরে বাংলাদেশ সরকারের অনুদানের সিনেমা ‘বলী (দ্য রেসলার)’। সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন নাসির উদ্দিন খান। সাগর পাড়ের এক খ্যাপাটে জেলের চরিত্রে অভিনয় করেছেন তিনি। সিনেমাটির শুটিং হয়েছে চট্টগ্রামের উপকূলীয় এলাকায়।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭