ইনসাইড বাংলাদেশ

যোগদানের দু'দিন পর ইউএনওর নম্বর ক্লোন


প্রকাশ: 04/10/2023


Thumbnail

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার নবাগত নির্বাহী অফিসার (ইউএনও) কে উপ-সচিব পরিচয়ে কল করার পর তার সরকারি নম্বর ক্লোন করার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (৩ অক্টোবর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

ঘটনার পর জনসাধারণকে সচেতনতা করতে ইউএনওর ফেসবুক আইডিতে একটি পোস্ট করা হয়েছে। সেখানে লেখা আছে "উপজেলা নির্বাহী অফিসার, আক্কেলপুর এর অফিসিয়াল মোবাইল নম্বর ক্লোন করে অজ্ঞাত ব্যক্তি আক্কেলপুরের বিভিন্ন ব্যাবসায়ীদের কাছে পাইকারি দামে আলু বিক্রি করবে মর্মে  টাকা দাবি করছে। আপনাদের সকলকে সাবধানতা অবলম্বন করার পাশাপাশি এসব  চক্র থেকে দূরে থাকার জন্য  অনুরোধ করা হলো।এছাড়া  কেউ এ ধরনের জালিয়াতি চক্রের সন্ধান পেলে তাৎক্ষণিক উপজেলা প্রশাসনকে অবহিত করার জন্য অনুরোধ করছি।"

নম্বর ক্লোন করার বিয়ষটি নিশ্চিত করে ইউএনও মনজুরুল আলম বলেন, একটি ব্যক্তিগত নম্বর থেকে আমার সরকারি নম্বরের কল করে বাণিজ্য মন্ত্রনালয়ের উপ-সচিব পরিচয় দিয়ে একটি তথ্য নেওয়া হয়। পরে নম্বরটি বন্ধ পাওয়া যায়। আমি খোঁজ নিয়ে জানতে পারি ওই নম্বর উপ-সচিব স্যারের ছিল না। এরপর আমার নম্বরটি ক্লোন হয়।

আমার সরকারি নম্বরে কল করে বাণিজ্য মন্ত্রণালয়ের একজন উপ-সচিবের পরিচয় দেওয়া হয়েছিল। একটি তথ্যও নিয়েছিল। পরে ওই নম্বর বন্ধ পাওয়া যায় এবং নম্বরটি উপ-সচিব স্যারের নয়। এরপর আমার সরকারি নম্বর ক্লোন করা হয়। নম্বরটি ক্লোন করে ব্যবসায়ীদের কাছে টাকা দাবি করেছে। প্রতারক চক্র ব্যবসায়ীদের কাছে ইউএনও যেসব আলু পাইকারি বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন টাকা দিয়ে আলু নিয়ে যান বলেছেন।

জানতে চাইলে মনজুরুল আলম বলেন, আজ অভিযানে একটি হিমাগারে ব্যবসায়ী নির্ধারিত সময়ের পরেও ২০০ বস্তা আলু রেখেছেন। ওই আলু আগামীকাল (বুধবার) পাইকারিতে বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই আলু বিক্রি কথা কেউ শুনে প্রতারক চক্র আমার নম্বর কল করে অন্য ব্যবসায়ীদের কল করে টাকা দিয়ে আলু নিয়ে বলেছেন। এ ব্যাপারে এখনও আইনগত ব্যবস্থা নেওয়া হয়নি। পরে নেওয়া হবে।

উল্লেখ্য, স্ত্রী কাণ্ডে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার সাবেক ইউএনও আরিফুল ইসলামকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করার পর তার স্থলাভিষিক্ত হন খাগড়াছড়ির সিনিয়র সহকারী কমিশনার মনজুরুল আলম। গত ১ অক্টোবর তিনি ওই উপজেলার ইউএনও পদে যোগদান করেন। নতুন ইউএনও যোগদানে দুইদিন পর সরকারি নম্বর ক্লোন হওয়ার ঘটনা ঘটে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭