কালার ইনসাইড

নিশোকে নিয়ে এসেছিলাম আমি: অপূর্ব


প্রকাশ: 04/10/2023


Thumbnail

দেশের শোবিজ অঙ্গনের অন্যতম দুই তারকা জিয়াউল ফারুক অপূর্ব ও আফরান নিশো। ছোট পর্দার পাশাপাশি এখন বড় পর্দা ও ওটিটিতেও সরব এই দুজন। তবে তাদের মধ্যেও যে ‘অদৃশ্য প্রতিযোগিতা’ আছে, সেটা শোবিজের অন্দরমহলে মাঝেমধ্যে শোনা যায়।

সম্প্রতি কলকাতার গণমাধ্যম আনন্দবাজা্রের এক সাক্ষাতকারে কথা প্রসঙ্গে অপূর্ব জানালেন, নিশোকে নাটকের ভুবনে তিনিই নিয়ে এসেছিলেন।

তার ভাষ্য, ‘আসলে নিশোকে নিয়ে এসেছিলাম আমি। অভিনেতা হওয়ার আগে থেকেই আমরা বন্ধু। আমি যখন নাটক শুরু করি, তখনই গাজী রাকায়েত ভাইকে বলেছিলাম, ওকে (নিশো) নাটকে নেওয়ার জন্য। এরপর মাঝে অন্য কাজে ব্যস্ত ছিল নিশো। এখন আবার কাজ শুরু করেছে।’

এটা প্রতিষ্ঠিত সত্য যে, নাটক ইন্ডাস্ট্রিতে নিশোর অনেক আগেই তারকা হয়েছেন অপূর্ব। তবে গত অর্ধ দশকের পরিসংখ্যানা তাকালে নিশোর দাপটের বিষয়টি স্পষ্ট বোঝা যায়। গুঞ্জন রয়েছে, জনপ্রিয়তার এই লড়াইয়ের কারণেই বন্ধুত্বের আড়ালে তাদের মধ্যে নির্বাক প্রতিযোগিতা বিদ্যমান।

গেলো ঈদুল আজহায় ‘সুড়ঙ্গ’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় নিশোর। ওই সময় বন্ধু নিশোকে নিয়ে বাড়তি কোনও উচ্ছ্বাস কিংবা প্রচারণা দেখা যায়নি অপূর্বর পক্ষ থেকে। বরং ‘সুড়ঙ্গ’র প্রতিদ্বন্দ্বী সিনেমা ‘প্রহেলিকা’র নায়ক মাহফুজ আহমেদকে নিয়ে ভিডিও বার্তা দিয়েছিলেন অপূর্ব। ওই সময় বিষয়টি নিয়ে অনেকেই অপূর্ব-নিশোর বন্ধুত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন।

উল্লেখ্য, বর্তমানে কলকাতায় অবস্থান করছেন অপূর্ব । প্রথমবার কাজ করছেন টলিউডের সিনেমায়। নাম ‘চালচিত্র’। এটি নির্মাণ করছেন প্রতিক ডি গুপ্ত।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭