ক্লাব ইনসাইড

শেখ হাসিনার মহানুভবতায় খালেদা বাসভবনে থেকে চিকিৎসা নিতে পারছেন : হানিফ


প্রকাশ: 04/10/2023


Thumbnail

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ বলেছেন, "বেগম খালেদা জিয়া বয়সের কারণে শারীরিকভাবে অসুস্থ। তার সরকার পরিচালনা করার বা রাজনৈতিক দলের নেতৃত্ব দেয়ার মতো শারীরিক সক্ষমতা নেই। ইতোমধ্যে তিনি বেশকিছু মামলায় দণ্ডপ্রাপ্ত হয়েছেন, কারাগারে ছিলেন। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় খালেদা জিয়া এখন বাসভবনে থেকে চিকিৎসা নিতে পারছেন।"

বুধবার (০৪ অক্টোবর) বেলা ১১ টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে অনুষ্ঠিত  আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ ইবি শাখা "বাংলাদেশের অগ্রযাত্রা ও স্মার্ট বাংলাদেশ" শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করেন।

হানিফ বলেন, বিএনপি গনতান্ত্রিক দল দাবি করলেও তারা অসাংবিধানিক কথা বলেন। বিএনপি আমাদের সাথে নির্বাচন করতে চায়না। তারা নির্বাচন বানচাল করতে চায়। কারণ তারা নির্বাচনে জয়লাভ করতে পারবে না। তাদের তো নেতাই নেই। তারেক রহমান থাকলেও তার বিরুদ্ধে হত্যা, অর্থ লুটপাটের অভিযোগ রয়েছে। সে যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামি। তার দৃষ্টিভঙ্গি জনগণ দেখেছে। তার মধ্যে ভয়ংকর মানসিকতা ছিল। নৌকায় ভোট দেওয়ার কারণে মা-বোনদের পাশবিক নির্যাতন করেছিল। বাংলাদেশকে জঙ্গিবাদের চারণভূমি বানিয়েছিল। অস্ত্র প্রশিক্ষণের জন্য ট্রেনিং ক্যাম্প করা হয়েছিল। এরপরেও কি জনগণ তাদের দিকে মুখ ফিরে তাকাবে? এজন্য তারা নির্বাচন করতে চায় না।

তিনি আরও বলেন, অজস্র উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সার্বিক বিষয় বিবেচনা করলে প্রধানমন্ত্রী দক্ষ হিসেবে বিবেচিত হবেন। তিনি ছিলেন বলে আমরা দেশে নতুন করে আলোর মুখ দেখেছি। উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে। এছাড়াও বাংলাদেশকে আত্মমর্যাদাশীল দেশ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন তিনি।

বঙ্গীয় সাহিত্য সংস্কৃতিক সংসদ ইবি শাখার সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে ছিলেন ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও সংগঠনের কেন্দ্রীয় সম্পাদক কবি কামরুল ইসলাম।

সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামান। এসময় প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন, রেজিস্ট্রার এইচ এম আলী হাসানসহ বিভিন্ন অনুষদের ডিন, সভাপতি, কর্মকর্তা-কর্মচারী ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন ফোকলোর স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭