ইনসাইড গ্রাউন্ড

এশিয়ান গেমসে হারতে হারতে জিতলো বাংলাদেশ


প্রকাশ: 04/10/2023


Thumbnail

মালয়েশিয়ার মতো দলের বিপক্ষে এমন অবস্থা হবে কে ভেবেছিল! প্রায় হারতে বসা বাংলাদেশ শেষ মূহুর্তে জিতে গেল। এশিয়ান গেমসে নিজেদের সম্ভাবনা বাঁচিয়ে রাখেলো এই টেনেটুনে জয়ের মাধ্যমে। অথচ, বাংলাদেশ জাতীয় দলে খেলা একাধিক খেলোয়াড় ছিল এই দলটিতে।

তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ মালয়েশিয়ার বিপক্ষে ৩ রানে ৩ উইকেট খুইয়ে অপ্রত্যাশিত ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। প্রাথমিক এই ব্যাটিং ব্যর্থতার পর অধিনায়ক সাইফ হাসানের গুরুত্বপূর্ণ ফিফটিতে টেনেটুনে ১১৬ রান করে টাইগাররা। এই পুঁজি নিয়ে ইনিংসের শেষ বল পর্যন্ত চলে তুমুল লড়াই। শেষ বলে মীমাংসা হওয়া ম্যাচে বাংলাদেশ জয় পায় ২ রানে।

 সাইফরা ২০ ওভারে ৫ উইকেটে ১১৬ রান সংগ্রহ করে। রান তাড়া করতে নামা মালয়েশিয়ান ব্যাটসম্যানরা শেষ পর্যন্ত ২০ ওভারে ১১৪ রান সংগ্রহ করে ম্যাচ হেরে যায়।

ছবির ক্যাপশন- এশিয়ান গেমসে শ্বাসরুদ্ধকর ম্যাচে মালয়েশিয়াকে হারিয়ে সেমিত বাংলাদেশ।



এবারের এশিয়ান গেমস ক্রিকেটে মেয়েদের দল ব্রোঞ্জ জিতেছিল। এই ম্যাচের একপর্যায়ে মনে হয়েছিল মেয়েরা ব্রোঞ্জ জিতলেও ছেলেরা বোধহয় সেটাও পাবে না। টাইগারদের ব্যাটিং ব্যর্থতার পর লড়াইটা মূলত জমিয়ে তুলেছেন বোলাররা। বাংলাদেশের চেয়ে তুলনামূলক দুর্বল দলের কাছে হারটা ঠেকিয়েছেন জাতীয় দলের বাইরে থাকা স্পিন অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব। শেষ ওভারে মালয়েশিয়ার দরকার ছিল ৫ রান। স্ট্রাইকে তাদের ফিফটি হাঁকানো ব্যাটার থাকলেও তাকে দমিয়ে রাখেন আফিফ। সব শেষে ২ রানে জিতে যায় বাংলাদেশ। অবশেষে সেমিফাইনালে ওঠলো বাংলাদেশ।

৬ অক্টোবর শুক্রবার সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ভারতের বিপক্ষে জিতলে বাংলাদেশের আরেকটি পদক নিশ্চিত হবে এবারের এশিয়ান গেমসে। আর হেরে গেলে পরদিন ব্রোঞ্জের লড়াইয়ে নামতে হবে তাদের। এশিয়ান গেমসে বাংলাদেশের পদক জেতার আশা আছে আর কেবল একটিই— সেটি আসতে পারে এই পুরুষ ক্রিকেট দলের হাত ধরে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭