ইনসাইড গ্রাউন্ড

বিনা পয়সায় ৩০-৪০ হাজার নারী ইংল্যান্ড-নিউজিল্যান্ডের খেলা দেখছেন


প্রকাশ: 05/10/2023


Thumbnail

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আজ থেকে শুরু হলো ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের খেলা। প্রথম ম্যাচেই মাঠে নেমেছে গত আসরের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড এবং রানার্স আপ নিউজিল্যান্ড। উদ্বোধনী ম্যাচকে ঘিরে একটি উদ্যোগ নিয়েছে আয়োজক দেশটি। আহমেদাবাদের বিভিন্ন এলাকা থেকে ৩০ থেকে ৪০ হাজার নারীকে বিনা পয়সায় খেলা দেখার সুযোগ করে দিয়েছে তারা।


ছবির ক্যাপশন- এই মাঠেই বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম। এই ক্রিকেট স্টেডিয়ামে একসঙ্গে ১ লাখ ৩৪ হাজার দর্শক বসে খেলা দেখার সুযোগ রয়েছে। এবারের বিশ্বকাপে পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে এই স্টেডিয়ামে।  

শুধুমাত্র খেলা দেখানোই নয় তাদেরকে আপ্যায়নেরও ব্যবস্থা রাখা হয়েছে। এই নারী দর্শকদের চা ও লাঞ্চের কুপনও দিয়েছে কতৃপক্ষ। ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, আহমেদাবাদের বিভিন্ন এলাকা থেকে ৩০ থেকে ৪০ হাজার নারী এই ম্যাচ ফ্রি টিকিটে গ্যালারিতে বসে দেখবেন। তবে অন্য সংবাদমাধ্যম জানিয়েছে, সব টিকিট বিক্রি না হওয়ায় গ্যালারি ভরতে এ পদক্ষেপ নেয়া হয়েছে। 

ছবির ক্যাপশন- বিশ্বকাপ ট্রফিসহ দশ অধিনায়কের ফটোসেশন।


এদিকে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক জ্যেষ্ঠ সদস্য বলেছেন, ‘অন্যরা খেলা দেখানোর জন্য স্কুলপড়ুয়াদের নিয়ে আসে। তাতে গ্যালারি ভরার পাশাপাশি একটা উৎসব উৎসব ভাব থাকে। আমাদের সঙ্গে পার্থক্য একটাই, আমরা নারী দর্শকদের নিয়ে আসব।’

গ্যালারি ভরতে বিজেপির নেতারা নিজ নিজ এলাকায় আগেই নারীদের একটি তালিকা করে রেখেছিলেন। আহমেদাবাদের বোদাকদেভ অঞ্চলে বিজেপির সহ-সভাপতি ললিত ভাধাওয়ান জানিয়েছেন, গত মাসে পার্লামেন্টে নারীদের রিজার্ভেশন বিল পাস হয়। এটাকে প্রেরণা হিসেবে ধরেই নারী ক্রিকেটপ্রেমীদের গ্যালারিতে আনার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭