ইনসাইড ওয়েদার

আগামীকালও বৃষ্টিপাত অব্যহত থাকতে পারে, জানালো আবহাওয়া অফিস


প্রকাশ: 05/10/2023


Thumbnail

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে অধিদপ্তর জানিয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ বৃহস্পতিবার (৫ অক্টোবর) ঢাকায় সকাল থেকে থেমে থেমে বৃষ্টিতে চলমান দুর্ভোগে পড়ে নগরবাসী। এতে সবচেয়ে বেশি বিপদে পড়ে অফিস শেষে ঘরমুখী মানুষ। অনেকে ভিজেই বাড়ির দিকে পা বাড়ান।। বাইরে কাজকর্মে যারা বেরিয়েছিলেন তারাও পড়েন ভোগান্তিতে। 

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৫২ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। দেশের বিভিন্ন স্থানের মতো ঢাকায়ও থেমে থেমে বৃষ্টি চলবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বর্তমানে সারাদেশেই সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাব বিদ্যমান। তাই আশঙ্কা করা হচ্ছে বৃষ্টির মাত্রা বাড়তে পারে। সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে গত রাতেই ঢাকায় বৃষ্টি শুরু হয়। সকাল থেকে বৃষ্টি না হলেও আকাশ সারাদিন ছিল মেঘেঢাকা ।  দুপুর থেকে শুরু হয় বৃষ্টি। বিরতি দিয়ে রাত ৮ পর্যন্ত চলছিল বৃষ্টি। তাই বৃষ্টির কারণে রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র হয় যানজট। কোথাও কোথাও সড়ক জলমগ্ন হয়ে পড়ে।

আবহাওয়াবিদদের দেওয়া তথ্যানুযায়ী, শুক্রবারও (৬ অক্টোরব) ঢাকায় বৃষ্টি অব্যাহত থাকতে পারে। তবে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টির প্রবণতা কিছুটা কমতে পারে। শনিবার থেকে সারাদেশেই বৃষ্টি কমতে শুরু করতে পারে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭