ইনসাইড গ্রাউন্ড

আফগানদের বিপক্ষে কেমন হতে পারে বাংলাদেশের সেরা ১১?


প্রকাশ: 06/10/2023


Thumbnail

ধর্মশালার মনোরম দৃশ্য খেলোয়াড় ও দর্শকদের মন ভরাবে এটা নিশ্চিত। তবে খেলায় কতটা মন ভরবে তা নির্ভর করবে মাঠের খেলায়। ৭ অক্টোবর বাংলাদেশ আফগানিস্তানের মুখোমুখি হবে। বাংলাদেশ নিশ্চয় চাইবে টাইগার দর্শকদের মন ভরাতে। এজন্য তারা ছকও কষেছেন। সেভাবে অনুশীলনও করেছেন।

ভারত বিশ্বকাপে এটিই দুদলের প্রথম ম্যাচ। আর সেই ম্যাচে নিজেদের সর্বোচ্চ শক্তি নিয়ে মাঠে নামতে প্রস্তুত টাইগার বাহিনী।

৭ অক্টোবর বেলা ১১টায় হিমাচল ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান। ২৩ হাজার দর্শক ধারণক্ষমতার এই স্টেডিয়ামে সাকিব আল হাসানদের উদ্দেশ্য একটাই তা হলো আফগান বধ করা। 

ম্যাচটিতে ওপেনিংয়ে বাংলাদেশের আস্থার প্রতীক লিটন দাস ও তানজিদ হাসান তামিম। এরপরেই নিশ্চিতভাবে খেলবেন নাজমুল হোসেন শান্ত এবং অধিনায়ক হিসেবে রয়েছেন সাকিব। মিডল অর্ডারে দেখা যেতে পারে তাওহীদ হৃদয় ও মুশফিকুর রহিমকে। এই দুজনের সঙ্গে থাকতে পারেন মেহেদী হাসান মিরাজ ও মাহমুদউল্লাহ রিয়াদ। 


বল হাতে আলো ছড়াতে প্রস্তুত তাসকিন আহমেদ। তার সঙ্গে বোলিংয়ে নেতৃত্ব দিতে পারেন হাসান মাহমুদ ও কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। যেহেতু ধর্মশালার এই উইকেট ব্যাটিংবান্ধব, তাই বাংলাদেশও চাইবে ব্যাটিংয়ে সর্বোচ্চ মনোযোগ দিতে।


বাংলাদেশের সম্ভাব্য একাদশ
 
লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭