ইনসাইড বাংলাদেশ

অবাধ সুষ্ঠু নির্বাচন আমাকে শেখাতে হবে না: প্রধানমন্ত্রী


প্রকাশ: 06/10/2023


Thumbnail

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,  অবাধ সুষ্ঠু নির্বাচন আমাকে শেখাতে হবে না।  বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আওয়ামী লীগই প্রথম আন্দোলন করেছে। আমরাই এ দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠিত করেছি। 

যুক্তরাষ্ট্রের জাতিসংঘের ৭৮তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান ও যুক্তরাজ্যে সফর শেষে আজ শুক্রবার (৬ অক্টোবর) গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভোরের কাগজের সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্তের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
 
প্রধানমন্ত্রী বলেন, যারা ভোট চুরি, ভোট ডাকাতি করে ২৯বছর রাষ্ট্র পরিচালনা করেছে তাদের মুখে অবাধ নির্বাচনের কথা শোভা পায় না। আজও যারা অবাধ, সুষ্ঠ ভোটের কথা বলছে ক্ষমতায় থাকাকালে তারা বাংলাদেশের জনগণে জন্য কতটুকু করেছে তা এ দেশের মানুষ জানে। তিনি বলেন, বাংলাদেশের মানুষ আজ যা পাচ্ছে তা আমাদের সরকারের জন্যই পাচ্ছে। 

বিএনপি জামাতের সমালোচনা করে তিনি বলেন, ২০১৪ সালে নির্বাচন ঠেকাতে গিয়ে এমন কোন অপকর্ম নেই যা তারা করেনি। ২০১৮ সালের নির্বাচনে তারা ৩০০ আসনে প্রার্থী দিয়ে নিজেরা মারামারি করে নিজেরা সরে গিয়ে দোষ দিচ্ছে যে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ হয়নি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭