ইনসাইড গ্রাউন্ড

আবারও সমালোচকদের একহাত নিলেন সাকিবপত্মী শিশির


প্রকাশ: 08/10/2023


Thumbnail

নানা সময়ে নানা মন্তব্য করে আলোচনায় থাকেন ক্রিকেটারদের পত্নীরা। স্বামীর প্রতি নানা সমালোচনার জবাব তারা নানা প্রতিক্রিয়ায় দেখিয়ে থাকেন। বাংলাদেশ দলের বর্তমান ওয়ানডে অধিনায়ক সাকিবের স্ত্রী শিশির আবার আলোচনায় সামাজিক যোগাযোগমাধ্যমে এক প্রতিক্রিয়া জানিয়ে।

বিশ্বকাপ দল থেকে তামিম ইকবালের বাদ পড়া নিয়ে অনেক ক্রিকেটপ্রেমী ক্ষুব্ধ ছিলেন সাকিবের উপর। সামাজিক যোগাযোগমাধ্যমে অধিনায়ক সাকিব আল হাসানকে দোষারোপ করে সমালোচনার ঝড় তুলেছিল নেটিজেনরা। যেটা মেনে নিতে পারেননি টাইগার অলরাউন্ডারের পত্মী উম্মে আহমেদ শিশির। নিজের অফিশিয়াল ফেসবুক পেজে পোস্ট করে একহাত নিয়েছিলেন সমালোচকদের।

 

এদিকে বিশ্বকাপ মিশনে বাংলাদেশের প্রথম ম্যাচে সাকিব বাহিনীর জয়ের পর আরও একবার ইঙ্গিতপূর্ণ পোস্ট শিশিরের। ৭ অক্টোবর আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে ভারত বিশ্বকাপের যাত্রা শুরু করেছে বাংলাদেশ। ব্যাট হাতে ওপেনাররা ব্যর্থ হলেও দারুণ নৈপুণ্য দেখিয়েছেন নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজ। দুজনেই পেয়েছেন ফিফটির দেখা। তাদের ব্যাটে চড়ে জয় যখন অনেকটা নিশ্চিত তখন ১৯ বলে ১৪ রানের ইনিংস খেলে আউট হন অধিনায়ক সাকিব।

 

ব্যাট হাতে শেষ পর্যন্ত ক্রিজে স্থায়ী হতে না পারলেও বল হাতে দলকে ব্রেুকথ্রু এনে দিয়েছিলেন তিনি। ৮ ওভার বল করে মাত্র ৩০ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়ে আফগানদের রেখেছিলেন চাপে। সাকিবের সঙ্গে মিরাজের ২৫ রান খরচায় ৩ উইকেটের দুর্দান্ত বোলিংয়ে ১৫৬ রানের বেশি যেতে পারেনি হাশমতউল্লাহ শহীদির দল।

 

এদিকে স্বামীর দুর্দান্ত পারফরম্যান্স আর তার নেতৃত্বে দলের দাপুটে জয়ের পর চুপ থাকতে পারেননি শিশির। ম্যাচ শেষেই সামাজিক মাধ্যমে ইঙ্গিতপূর্ণ পোস্টে একহাত নিয়েছেন সমালোচকদের। সরাসরি কিছু না বললেও চুপ থাকার ইমোজি পোস্ট করে তিনি যে সমালোচকদের মুখ বন্ধ করতে বলেছেন, সেটা বোঝার অপেক্ষা রাখে না। শুধু ইমোজি দিয়ে করা তার পোস্ট মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

 

মূলত, দল থেকে সদ্য সাবেক অধিনায়ক তামিম বাদ পড়ায় দেশের একদল সমর্থক সাকিবকে দোষারোপ করেন। সামাজিক মাধ্যমে তোলেন নানা নেতিবাচক মন্তব্যের ঝড়। এর মধ্যে ‘মীরজাফর’ নামক একটি মন্তব্য নিয়ে অম্লমধুর প্রতিবাদ করেন শিশির।

 

বিশ্বকাপ মাঠে গড়ানোর আগে আসরে অংশ নিতে যাওয়া বোলারদের মধ্যে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকা নিজেদের সামাজিক মাধ্যমে প্রকাশ করে আইসিসি। পাঁচজনের যে তালিকায় যৌথভাবে তৃতীয় ছিলেন সাকিব। নিজের ফেসবুক পোস্টে আইসিসির সে পোস্ট শেয়ার করে শিশির লেখেন, ‘মীরজাফর এই তালিকায় ঢুকল কি করে! এটা হতে পারে নকল।’ সঙ্গে চিন্তা করছেন এমন একটি ইমোজিও যুক্ত করে দিয়েছেন তিনি।

 

এর আগেও বিভিন্ন সময় স্বামী সাকিবের সঙ্গে বৈরিতায় জড়ানো ক্রিকেটার এবং সমালোচনাকারী দর্শকদের খোঁচা মেরে পোস্ট দিতে দেখা গেছে শিশিরকে।

এদিকে টাইগারদের উড়ন্ত সূচনার পর নিজের অফিশিয়াল ফেসবুক পেজে বার্তা দিয়েছেন তামিমও। সাকিবদের অভিনন্দন জানিয়ে তিনি লিখেছেন, ‘অভিনন্দন বাংলাদেশ। ভালো শুরু। ম্যাচ বাই ম্যাচ চালিয়ে যাও, তেজী বালকরা।’

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭