ক্লাব ইনসাইড

গোপালগঞ্জের বশেমুরবিপ্রবি’তে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসপালিত


প্রকাশ: 10/10/2023


Thumbnail

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের আয়োজনে মঙ্গলবার, ১০ অক্টোবর সকালে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে সকাল ১০টায় শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে উদ্বোধন করা হয় টেলিকাউন্সেলিং সেবা।

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ—পরিচালক (জনসংযোগ) মাহবুবুল আলম এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছেন সকাল ১১:৩০টা থেকে দুপুর ১ টা পর্যন্ত একাডেমিক ভবনের ২০২ নং কক্ষে ‘মানসিক স্বাস্থ্য সার্বজনীন মানবাধিকার’ প্রতিপাদ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মনোবিজ্ঞান বিভাগের সভাপতি মোছা. নাছরিন নাহার। সভায় মানসিক স্বাস্থ্যের সুস্থতার বিষয়ে আলোকপাত করেন বক্তারা।

 অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. মো. মোবারক হোসেন, রেজিস্ট্রার দলিলুর রহমান, প্রক্টর ড. কামরুজ্জামান, শিক্ষক সমিতির সভাপতি ড. সালেহ্ আহমেদ, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. আব্দুল্লাহ আল আসাদ, জীববিজ্ঞান ড. মোহাম্মদ আলী খানসহ সংশ্লিষ্ট বিভাগের শিক্ষক—শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

 প্রসঙ্গত, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)'র তথ্য মতে, প্রতিবছর বিশ্বব্যাপী সাত লাখ মানুষ আত্মহত্যা করে। তবে আত্মহত্যার চেষ্টা করা ব্যক্তির সংখ্যা তার চেয়েও বেশি। সারাবিশ্বে মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা বৃদ্ধির উদ্দেশে প্রতিবছর ১০ অক্টোবর নানা আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয় বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। দিবসটির এবারের প্রতিপাদ্য, ‘মানসিক স্বাস্থ্য সার্বজনীন মানবাধিকার’।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭