ইনসাইড গ্রাউন্ড

আইসিসি থেকে যে দুঃসংবাদ মিললো বাংলাদেশের


প্রকাশ: 11/10/2023


Thumbnail

বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জয়লাভ করার পর বাংলাদেশ দল বেশ ফুরফুরে মেজাজেই ছিল। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে শোচনীয় পরাজয়ের পর খুশি বিষাদে রূপ নেয়। 

ইংলিশদের বিপক্ষে হারের দিনে আইসিসি থেকে দুঃসংবাদ পেল বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে দাপুটে জয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচেই মুদ্রার উল্টো পিঠ দেখল সাকিব আল হাসানরা। বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে তেমন লড়াই করতে পারেনি টিম টাইগার্স। বোলিং-ব্যাটিংয়ে ভরাডুবির দিনে হারতে হয়েছে ১৩৭ রানের বড় ব্যবধানে। আর তাই রাউন্ড রবিন লিগপর্বের পয়েন্ট টেবিলেও অবনমন হয়েছে বাংলাদেশ। 

বাজে হারের দিনেই আইসিসি থেকে আরেকটা দুঃসংবাদ বাংলাদেশের জন্য। স্লো ওভার রেটের জন্য ম্যাচ ফির ৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সাকিবরা শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। 

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি নিজেদের ওয়েবসাইটে ১০ অক্টোবর জানিয়েছে, আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ বাংলাদেশের ওপর শাস্তির রায় দিয়েছেন। 

আইসিসির নিয়ম অনুযায়ী স্লো–ওভার রেটে প্রতি ওভারের জন্য ম্যাচ ফির ৫ শতাংশ জরিমানা হয়ে থাকে। এ ক্ষেত্রে নির্ধারিত সময়ের মধ্যে বাংলাদেশের এক ওভার গ্যাপ থাকায় ম্যাচ ফির ৫ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে।

১০ অক্টোবর হিমাচল ক্রিকেট অ্যাসোসিয়েশন ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৬৪ রান করেছিল ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ১৪০ রান করেন ওপেনার ডেভিড মালান। বাংলাদেশের হয়ে ৪ উইকেট শিকার করেন মেহেদী।

জবাবে ৪৮ ওভার ২ বলেই ২২৭ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ। যেখানে সর্বোচ্চ ৭৬ রান এসেছে লিটনের ব্যাট থেকে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭