ইনসাইড বাংলাদেশ

নোয়াখালী জেলা আওয়ামী লীগ নেতা সেলিম হত্যা মামলার আসামি গ্রেপ্তার


প্রকাশ: 11/10/2023


Thumbnail

নোয়াখালীর জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ মো. ইউছুফ আলী ওরফে নিশাত সেলিম হত্যা মামলায় পলাতক আসামি আব্দুর রহমান বাবুলকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

মঙ্গলবার (১০ অক্টোবর) রাতে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চয়ানি ইউনিয়নের দুর্লবপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। র‍্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেপ্তারকৃত বাবুল লক্ষ্মীপুরের সদর উপজেলার চরশাহী ইউনিয়নের তিতারকান্দি গ্রামের আব্দুল মজিদের ছেলে। 

লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান বলেন, নিশাত সেলিম হত্যা মামলায় বাবলু গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি। গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

র‍্যাব ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নিহত সেলিম লক্ষ্মীপুরের তিতারকান্দি গ্রামের তাজুল ইসলামের ছেলে। কিন্তু তিনি নোয়াখালীতে বসবাস ও ব্যবসা করতেন। তিনি নোয়াখালী আন্তঃজেলা বাস মালিক সমিতির সভাপতি ছিলেন। ২০১৪ সালের ২৭ জুলাই রাতে সেলিম যাকাতের কাপড় বিতরণ শেষে তিতারকান্দি গ্রামের বাড়ি থেকে মোটরসাইকেলে করে নোয়াখালীর মাইজদীর বাসায় যাচ্ছিলেন। পথে সদর উপজেলার চরমটুয়া ইউনিয়নের মহতাপুর এলাকায় এলে দুর্বৃত্তরা তার গলা কেটে ফেলে পালিয়ে যায়। পরে গোঙানির শব্দ পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় নিহত সেলিমের স্ত্রী কোহিনুর বেগম বাদী হয়ে ২৭ জনকে আসামি করে সুধারাম থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ৪৩ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। 

বাবুলসহ অন্যান্য আসামিরা যোগসাজশে সেলিমকে হত্যা করে। তিনি চার্জশিটভুক্ত আসামি। তার বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। কিন্তু ঘটনার পর থেকেই তিনি পলাতক ছিলেন। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭