ইনসাইড গ্রাউন্ড

অবশেষে পাক সাংবাদিকদের ভিসা দিচ্ছে ভারত


প্রকাশ: 11/10/2023


Thumbnail

অন্যান্য দেশের ক্ষেত্রে ভারতের ভিসা পাওয়া এখন যেন সোনার হরিণ পাওয়ার মতো। আর সেখানে পাকিস্তানতো ভারতের শত্রু রাষ্ট্র। তারপরও বিশ্বকাপের মতো ইভেন্টে যেখানে পাকিস্তান অংশগ্রহণ করছে সেখানে পাকিস্তানের ক্রীড়া সাংবাদিকদের ভারতে আসার ভিসা দেওয়া হচ্ছিল না। অবশেষে ভিসা নীতির ক্ষেত্রে শিথিলতা মিলেছে। খোদ পাকিস্তান দলের সাথেও ভিসা নিয়ে জটিলতা তৈরি করা হয়েছিল।  

পাকিস্তানের সঙ্গে ভিসা নিয়ে ভারত জটিলতা তৈরি করলেও ভারত বিশ্বকাপে কিন্তু  দুর্দান্ত খেলছে। টানা দুই ম্যাচে বড় জয়ে রীতিমতো উড়ছে বাবর আজমের দল। বিশ্বকাপের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়েছে ৮১ রানে। ১০ অক্টোবর শ্রীলঙ্কার দেওয়া ৩৪৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৬ উইকেটের জয় তুলে নিয়েছে আনপ্রেডিক্টেবল এই দলটি। সে সঙ্গে গড়েছে বেশকিছু রেকর্ডও।

তবে পাকিস্তানের এই দুটি বিজয়ল্লাসের সাক্ষী হতে পারেনি সে দেশের দর্শক-সাংবাদিকরা। কারণ তারা এখনো ভারতের ভিসাই পাননি। যদিও হায়দরাবাদের সমর্থকরা গত দুই ম্যাচে পাকিস্তানকেই সমর্থন জানিয়েছেন। গতকাল সেঞ্চুরি করার পর মোহাম্মদ রিজওয়ানও জানিয়েছেন, পাকিস্তান দলকে হায়দরাবাদের মানুষ যথেষ্ট সমর্থন দিয়েছে। এজন্য তিনি তাদের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন।

বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচ খেলে ফেলেছে পাকিস্তান। আগামী ১৪ অক্টোবর আহমেদাবাদে তৃতীয় ম্যাচে তারা ভারতের মুখোমুখি হবে। এই ম্যাচেই পাকিস্তানি সাংবাদিকদের মাঠে দেখা যেতে পারে। সব ঠিক থাকলে হাইভোল্টেজ এই ম্যাচের আগেই বাবর আজমদের দেশের সাংবাদিকরা ভারতের ভিসা পেয়ে যাবেন।

আজ (বুধবার) পাকিস্তানের জনপ্রিয় সংবাদমাধ্যম ‘দ্যা ডন’ পাকিস্তানী সাংবাদিকদের ভিসাপ্রাপ্তির অগ্রগতির কথা জানিয়েছে।

সংবাদমাধ্যমটি বলেছে, গতকাল মঙ্গলবার (৯ অক্টোবর) ভারতীয় হাইকমিশন পাকিস্তানের সাংবাদিকদের কল করেছিল। তাদের পাসপোর্ট জমা দেওয়ার কথা বলেছে।

এক্ষেত্রে যারা কল পেয়েছেন শুধু তারাই ভিসা পাবেন। সেজন্য পাকিস্তানে অবস্থিত ভারতীয় হাইকমিশনে ব্যক্তিগতভাবে সবাইকে পাসপোর্ট জমা দিতে বলা হয়েছে।

পাকিস্তানের প্রায় ৫০ জন স্বীকৃত সাংবাদিক এরইমধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়েছেন। এছাড়া পাকিস্তানের ভক্ত-সমর্থরাও যেন ভিসা পায় সে ব্যবস্থাও করা হচ্ছে বলে জানিয়েছে দ্যা ডন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭