ইনসাইড পলিটিক্স

সহিংস রাজনীতি মঙ্গল বয়ে আনে না: বি. চৌধুরী


প্রকাশ: 11/10/2023


Thumbnail

প্রবীণ রাজনীতিবিদ বিকল্পধারার বাংলাদেশের প্রধান ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করার জন্য রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়ে বলেন, সহিংস রাজনীতি কখনো মঙ্গল বয়ে আনে না।

বুধবার  (১১ অক্টোবর)  বি. চৌধুরীর ৯৩তম জন্মদিন উপলক্ষে বারিধারার বাসভবনে বিকল্পধারা বাংলাদেশ আয়োজিত জন্মদিনের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আগামীর শুভদিনের বাংলাদেশ প্রত্যাশা করে বি. চৌধুরী বলেন, হিংসা, বিদ্বেষমুক্ত একটি সুন্দর রাজনীতি প্রতিষ্ঠার লক্ষ্য নিয়েই ভিন্নধারার রাজনৈতিক দল বিকল্পধারার জন্ম হয়েছিল। তিনি এই লক্ষ্য অর্জনে কাজ করার জন্য বিকল্পধারার নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

এ সময় বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এমপি বি. চৌধুরীকে একজন আদর্শ রাজনীতিবিদ উল্লেখ করে বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে তার নেতৃত্ব খুবই প্রয়োজন। বিকল্পধারা তার সুযোগ্য নেতৃত্বে সুন্দর বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানের শুরুতে বিকল্পধারার মহাসচিব আবদুল মান্নান প্রবীণ রাজনীতিবিদ বি. চৌধুরীর হাতে ফুল দিয়ে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানান। এরপর নেতাকর্মীরা একে একে তাদের প্রিয় নেতার হাতে ফুলের স্তবক অর্পণ করেন। এ সময় বি. চৌধুরীর সহধর্মিণী হাসিনা ওয়ার্দা চৌধুরী উপস্থিত ছিলেন। পরে একটি কেক কাটা হয়। 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মজহারুল হক শাহ চৌধুরী, জ্যেষ্ঠ সহ-সভাপতি মহসিন চৌধুরী, সহ-সভাপতি ওবায়দুর রহমান মৃধা, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, যুবধারার সভাপতি আসাদুজ্জামান বাচ্চু, শ্রমজীবীধারার সভাপতি আইনুল হক, সিরাজদিখান উপজেলা বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান চন্দন, যশোর বিকল্পধারার নেতা মারুফ হোসেন কাজল।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭