ইনসাইড বাংলাদেশ

ঢাকায় বৃহস্পতিবার তীব্র যানজট


প্রকাশ: 12/10/2023


Thumbnail


আজ বৃহস্পতিবার (১২অক্টোবর) সকাল আটটার পর থেকেই ঢাকার বিভিন্ন রাস্তায় তীব্র যানজট শুরু হয়। এতে দুর্ভোগে পড়ে নগরবাসী। যানজটের কারণে নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছাতে পারেননি চাকরিজীবী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

পুলিশ সূত্র জানায়, সকালে শেরেবাংলা নগর এলাকায় ভিভিআইপি মুভমেন্ট ছিল। এ কারণে মিরপুর রোডের কল্যাণপুর, শ্যামলী, আসাদগেট, ফার্মগেট, কারওয়ান বাজার এলাকায় যানজট ছড়িয়ে পড়ে।

সকাল ১০টার দিকে এসব এলাকায় যানজট কিছুটা কমে আসে। তবে বেলা ১১টার পর থেকে মিরপুর রোড, মহাখালী, শাহবাগে যানজট বেড়ে যায়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অস্মিতা বিশ্বাস সকাল ১০ টার দিকে পুরান ঢাকা থেকে রাজধানীর কারওয়ান বাজারের উদ্দেশে রওনা হন। আড়াই ঘণ্টা পর তিনি সাড়ে ১২ টার দিকে গন্তব্যে পৌঁছান। অন্যান্য দিন তাঁর এই পথে এক ঘণ্টার কিছু বেশি সময় লাগে। এর মধ্যে তিনি শাহবাগেই ৫০ মিনিট আটকে ছিলেন বলে জানালেন।

রমনা এলাকায় যানজটের কারণ হিসেবে পুলিশ জানায়, মগবাজার এলাকায় রাস্তায় নির্মাণসামগ্রী পড়েছিল। এতে যানজট বাড়ে। সেখানে একটি গার্ডার পড়ে যাওয়ার কারণেও যানজট সৃষ্টি হয় বলে জানায় পুলিশ।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বিকেলে আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন এলাকা থেকে নেতা–কর্মীরা সমাবেশস্থলে যাচ্ছেন। এ কারণেও যানজট হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক তেজগাঁও বিভাগের দায়িত্বে থাকা মোস্তাক গণমাধ্যমকে  বলেন, ভিভিআইপি মুভমেন্ট ও মগবাজার রাস্তায় একটি গার্ডার পড়ে থাকায় যানজট বেড়েছে। সকাল ১০টার দিকে রাস্তা থেকে গার্ডারটি সরিয়ে ফেলার পর যান চলাচল স্বাভাবিক হয়। 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭