ইনসাইড গ্রাউন্ড

অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়লো দ.আফ্রিকা


প্রকাশ: 12/10/2023


Thumbnail

চমৎকার ধারাবাহিক পারফর্মেন্স দ.আফ্রিকার কুইন্টন ডি ককের। ভারত বিশ্বকাপে দূর্দান্ত ছন্দেই আছেন দক্ষিণ আফ্রিকান এই ওপেনার। আগের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে সেঞ্চুরি ছিল ৮৩ বলে, এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে করলেন ৯০ বলে। তারই দারুণ সূচনায় অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জিং লক্ষ্যই ছুঁড়ে দিয়েছে প্রোটিয়ারা।

ডি ককের পাশাপাশি ফিফটি করেছেন এইডেন মার্করাম। তাতেই অজিদের বিপক্ষে ৬ উইকেট হারিয়ে ৩১২ রান সংগ্রহ করেছে সাউথ আফ্রিকা।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক টেম্বা বাভুমাকে নিয়ে শুরুটা দারুণ করেছিলেন ডি কক। প্রথম কয়েক ওভারে অজি বোলারদের সামনে ভুগলেও সময় যত গড়িয়েছে নিজের স্বভাবসূলভ ব্যাটিং করেছেন এ বাঁহাতি ওপেনার। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন বাভুমা। দুজনে মিলে গড়েন ১০৮ রানের জুটি। ৫৫ বলে ২ বাউন্ডারিতে বাভুমা ৩৫ রান করে ফিরলেও টানা দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেয়েছেন ডি কক।

৫১ বলে ফিফটি পূর্ণ করা উইকেট কিপার এ ব্যাটার তিন অঙ্কে পৌঁছাতে সময় নিয়েছেন মাত্র ৩৯ বল। ওয়ানডে ক্যারিয়ারের ১৪৭ ম্যাচে এটি তার ১৯ তম সেঞ্চুরি। এরপর অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। গ্লেন ম্যাক্সওয়েলের বলে বোল্ড হওয়ার আগে ১০৬ বলে ৮ বাউন্ডারি ও ৫ ছক্কায় ১০৯ রান।

আগের ম্যাচের আরেক সেঞ্চুরিয়ান এইডেন মার্করাম এদিন ফিফটি করেছেন। ৪৪ বলে ৭ বাউন্ডারি ও ১ ছক্কায় খেলেন ৫৬ রানের ইনিংস। শেষে এসে মার্কো ইয়ানসেন করেছেন ২২ বলে ২৬ রান। সাউথ আফ্রিকার প্রথম সাত ব্যাটারই দুই অঙ্কের ঘরে রান করেছেন।

অস্ট্রেলিয়ার হয়ে গ্লেন ম্যাক্সওয়েল ১০ ওভারে ৩৪ রান দিয়ে দুটি উইকেট শিকার করেছেন। দুই উইকেট নিতে স্টার্ক খরচ করেছেন ৯ ওভারে ৫৩ রান। একটি করে উইকেট শিকার করেছেন জশ হ্যাজলউড, প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭