ওয়ার্ল্ড ইনসাইড

বেইজিংয়ে ইসরায়েলি দূতাবাসের কর্মীর ওপর হামলা


প্রকাশ: 13/10/2023


Thumbnail

বেইজিংয়ে ইসরায়েলের দূতাবাসের এক কর্মীর ওপর হামলা হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়। ইসরায়েলি পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 

চীন সরকারের পাশাপাশি চীনের সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের সম্প্রতি ফিলিস্তিনিদের জন্য ব্যাপক সমর্থন দেয়ার বিষয়টি লক্ষ করা গেছে। চীনারা সামাজিক যোগাযোগমাধ্যম  ব্যবহার করে ইসরায়েল-বিরোধী পোস্টও করছেন। অন্যদিকে কেউ কেউ তাইওয়ানের সঙ্গে সম্পর্কের জন্য ইসরায়েলের সমালোচনা করেছেন। ইসরায়েলবিরোধী মতধারা থেকে কেউ এ হামলা করে থাকতে পার বলে ধারণা করা হচ্ছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করা এক ভিডিওতে দেখা গেছে, একজন লোককে রাস্তায় ছুরি দিয়ে আক্রমণ করা হচ্ছে। তবে ভিডিওটি যাচাই করা হয়নি বলে গণমাধ্যমথেকে জানানো হয়েছে ।

ইসরায়েলি পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘শুক্রবারের হামলাটি দূতাবাসের কম্পাউন্ডে ঘটেনি এবং উদ্দেশ্য কি ছিল তা তদন্ত করা হচ্ছে। কর্মচারীকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং তার অবস্থা স্থিতিশীল। হামলায় আহত কর্মীকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং তার অবস্থা স্থিতিশীল রয়েছে। হামলার উদ্দেশ্য খতিয়ে দেখা হচ্ছে’।

এ ছাড়া ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এক বিবৃতিতে সতর্ক করে বলা হয়েছে, হামাস ইসরায়েলি ও ইহুদিদের ওপর আক্রমণ করতে শুক্রবার বিশ্বব্যাপী তাদের সমর্থকদের ‘ক্রোধ দিবস’ পালন করার আহ্বান জানিয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘বিভিন্ন দেশে প্রতিবাদের ঘটনা ঘটবে, যা হিংসাত্মক হতে পারে বলে ধরে নেওয়া যুক্তিসঙ্গত ’।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭