ইনসাইড গ্রাউন্ড

পুরোনো রোগে আক্রান্ত বাংলাদেশ, আবারও বিপর্যস্ত ব্যাটিং


প্রকাশ: 13/10/2023


Thumbnail

৪২.২ ওভারে ২০৩ রানে ৭ উইকেট হারিয়ে ব্যাট করছে বাংলাদেশ। প্রথম পাওয়ার প্লের পর ১২.১ ওভারেই ৫৬ রানে নেই ৪ উইকেট। এরপর অভিজ্ঞ দুই ক্রিকেটার সাকিব-মুশফিক জুটি দলকে টেনে নেন অনেক দূর। এই জুটি ১০৮ বলে করেন ৯৬ রান। এরপর সাকিব ৪৯ বলে ৪০ রান করে দলীয় ১৫২-এ  ফিরে যান। এরপর ২৭ রান যোগ করে দলের যখন ১৭৫ তখন ৬৬ রান করে ফেরেন মুশফিকও। তাওহীদ হৃদয়ও ফিরতে বেশি সময় নিলেন না। তিনি আর ৫ রান পরেই ১৮০ রানে আউট হয়ে যান।

মাহমুদউল্লাহ রিয়াদ আছেন ২২ বলে ১৪ আর তাসকিন আছেন ১০ বলে ৭ রান নিয়ে।

প্রথম পাওয়ার প্লেতেই ৩ উইকেট হাওয়া। এরপর থিতু হতে যাওয়া শান্ত ৭ রানেই সহজ ক্যাচে ফিরলেন প্যাভিলিয়নে। স্কোরবোর্ডে চলছে ১৩ ওভারের খেলা।

চেন্নাইয়ে টস জিতে প্রথমে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে নিউজিল্যান্ড। বরাবরের মতো শুরুতেই ধাক্কা। ট্রেন্ট বোল্টের বলে ফাইন লেগে ক্যাচ দিয়ে ফেরেন লিটন। আগের ম্যাচে হাফসেঞ্চুরির পর এবার গোল্ডেন ডাকে (১ বলে ০) সাজঘরে টাইগার ওপেনার।

তরুণ তানজিদ হাসান তামিমও বড় মঞ্চে নিজেকে সেভাবে মেলে ধরতে পারছেন না। আজ সেট হয়ে গিয়েছিলেন, কিন্তু ইনিংস বড় করতে পারলেন না। লাকি ফার্গুসনের বলে স্কয়ার লেগে সহজ ক্যাচ দিয়ে ফিরেছেন তামিম (১৭ বলে ৪ বাউন্ডারিতে ১৬)।

 

মেহেদী হাসান মিরাজ তিন নম্বরে নেমে থিতু হয়ে গিয়েছিলেন। তার ব্যাটে রানও আসছিল। কিন্তু ব্যক্তিগত ৩০ রানে তিনিও ভুল করে বসেন। ফার্গুসনকে পুল করতে গিয়ে ফাইন লেগে ক্যাচ দিয়ে ফেরেন এই অলরাউন্ডার। ৪৬ বলের ইনিংসে তিনি হাঁকান ৪টি বাউন্ডারি।

এরপর নাজমুল হোসেন শান্ত আউট হয়েছেন সহজ একটি বলে। গ্লেন ফিলিপস নিজেও হয়তো আশা করেননি এমন বলে উইকেট পেয়ে যাবেন। আলতো করে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে পথে হাঁটেন শান্ত (৮ বলে ৭)।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭