ইনসাইড পলিটিক্স

শনিবার বিএনপির গণঅনশন


প্রকাশ: 13/10/2023


Thumbnail

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিদেশে পাঠানোর দাবিতে কাল শনিবার ঢাকাসহ সারা দেশে জেলা ও মহানগরে অনশন কর্মসূচি পালন করবে বিএনপি। রাজধানীতে বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে অনশন কর্মসূচি পালন করা হবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দসহ বিএনপি এবং অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম এবং সঞ্চালনায় থাকবেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ।

ড্যাবের ভিন্নধর্মী কর্মসূচি এদিকে বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর দাবিতে ভিন্নধর্মী কর্মসূচি দিয়েছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। তন্মধ্যে আগামীকাল শনিবার ড্যাবের বিভাগীয় ও জেলা পর্যায়ের নেতৃবৃন্দ তাদের নিজ নিজ সদস্যদের নিয়ে নিজ নিজ প্রতিষ্ঠান/স্থানীয় প্রেসক্লাব/শহীদ মিনারের সামনে এপ্রোন পরিহিত অবস্থায় মানববন্ধন বা অবস্থান কর্মসূচি করবে। এ ছাড়া আগামী রোববার সকাল ১১-১২টা পর্যন্ত ঢাকা মহানগরীর সকল শাখা একই কর্মসূচি পালন করবে এবং বিকাল ৩টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কেন্দ্রীয় ড্যাবের কর্মসূচিতে এপ্রোন পরিহিত অবস্থায় নিজ নিজ শাখার ব্যানার নিয়ে অংশ নেবে।

এ ছাড়াও আগামী রোববার বিকেল ৩টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার স্থায়ী মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে ড্যাবের সকল পর্যায়ের নেতাকর্মী, সিনিয়র চিকিৎসক ও পেশাজীবী নেতৃবৃন্দের নিয়ে ড্যাবের উদ্যোগে অবস্থান ও মানববন্ধন কর্মসূচি হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী।

এদিকে, বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় ‘জিয়া টিভি’র উদ্যোগে বিশেষ মোনাজাত এবং বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে প্রতিবাদ সভা হয়েছে। মোনাজাত পরিচালনা করেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা স্টেট বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইমরানুল হক চাকলাদার। দুলাল সিদ্দিকীর সভাপতিত্বে ও ছায়েফ আহমেদ সুইট এবং শাকের মাহমুদের সঞ্চালনায় বৃহস্পতিবার এই সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। আরও অংশগ্রহণ করেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা মাহিদুর রহমান এবং এ মালিক, রুহুল কবির রিজভী, শাম্মী আক্তারসহ বিভিন্ন দেশ থেকে শতাধিক নেতাকর্মী।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭