ইনসাইড পলিটিক্স

আওয়ামী লীগ ক্ষমতায় না হলে বন্ধ হবে অনেক ভাতা: তথ্যমন্ত্রী


প্রকাশ: 14/10/2023


Thumbnail


তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ ফের ক্ষমতায় না এলে অনেক ভাতা বন্ধ হয়ে যাবে। শনিবার (১৪ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পারুয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) উপকারভোগী সমাবেশে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এ সব কথা বলেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘বর্তমান সরকার যে নানা রকম ভাতা দিচ্ছে, এগুলো আগে কখনো ছিল না। এগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ১৯৯৬ সালে ক্ষমতায় এসে চালু করেছিল। এরপর ২০০৮ সালে ক্ষমতায় এসে ভাতার পরিমাণ এবং আকার দুটোই আরও বৃদ্ধি করেছে। বর্তমানে প্রতিটি ইউনিয়নে ২-৪ হাজার মানুষ নানা ধরনের উপকারভোগী আছেন।

তিনি বলেন, সরকার নিয়মিত এই সহায়তা করে যাচ্ছে। যদি আওয়ামী লীগ সরকার আবার ক্ষমতায় না আসে তাহলে এই ভাতাগুলো বন্ধ হয়ে যাবে। কারণ ’৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠন করার পর যে ভাতা চালু করেছিলেন, ২০০১ সালে বিএনপি সরকার ক্ষমতায় আসার পর তার অনেকগুলো বন্ধ হয়ে গিয়েছিল। যেগুলো চালু ছিল তা দেওয়া হয়েছে বিএনপির নেতাদের ঘরের চাকর, আত্মীয়স্বজনদের। ভাতা দেওয়ার ক্ষেত্রে তারা চরম অনিয়মের আশ্রয় নিয়েছিল।’

তিনি বলেন, ‘যারা ভোট এলে নানা কথা বলে, আমরা যেই সড়কের উন্নয়ন করেছি তার গর্ত ভরাট করারও সক্ষমতাও তাদের নেই। ভোট এলে অনেকেই আসবে, বড় বড় কথা বলবে। তাদের থেকে সতর্ক থাকতে হবে। তাদের জিজ্ঞেস করবেন, আপনাদের করোনা, বন্যা কিংবা দেশের দুর্যোগ-দুর্বিপাকে দেখা যায়নি কেন? এরপর তাদের বলবেন, আসছেন ভালো কথা, বসে চা খেয়ে চলে যান, সেটাই বলতে হবে।’

ইউনিয়নের একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত উপকারভোগী সমাবেশে সভাপতিত্ব করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একতেহার হোসেন। উপজেলা ছাত্রলীগের সহসভাপতি ইমাম হোসেন ইমনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম তালুকদার, সাবেক ইউপি চেয়ারম্যান জাহেদুর রহমান তালুকদার, উপজেলা আওয়ামী লীগ সদস্য কাজী জহুরুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি বদিউল খায়ের লিটন চৌধুরী প্রমুখ।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭