ইনসাইড বাংলাদেশ

শুধু বড় লোক নয় গরীব মানুষও ফ্ল্যাটে থাকবে: প্রধানমন্ত্রী


প্রকাশ: 14/10/2023


Thumbnail

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,  ঢাকা শহরে শুধু  বড়লোকেরা ফ্ল্যাটে থাকবে গরীবরা ফ্ল্যাটে থাকতে পারবে না  তা হবে না। আমরা গরীব লোকদের জন্যও ফ্ল্যাটের ব্যবস্থা করছি। এ দেশের মানুষ যেন ভালো থাকে সে লক্ষেই কাজ করে যাচ্ছি। গরীব মানুষ যখন ফ্ল্যাটে মাথা গোঁজার ঠাই পাবে তখন তারা তাদের ছেলে মেয়েদের লেখা পড়া করাতে পারবে। তাদেরও ভালো বিয়ে সাদী হবে। 

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ শনিবার (১৪ অক্টোবর)  বিকেলে রাজধানীর কাওলার জনসভায়  প্রধান অতিথি হিসেবে ভাষণে তিনি এ কথা বলেন। কাওলার সিভিল অ্যাভিয়েশন মাঠে এ জনসমাবেশ অনুষ্ঠিত হয়।

শেখ হাসিনা বলেন, ঢাকা শহরে যারা হরিজন ছিল তাদের জন্যও ফ্ল্যাটের ব্যবস্থা করেছি। আমরা যে পরিকল্পনা নিয়েছি তাতে বস্তিবাসীও ফ্ল্যাটে থাকবে। তাদের আর কষ্ট করতে হবে না।

তিনি বলে, আমরা ক্ষমতায় আসার পর এ দেশের মানুষেরে উন্নয়নের জন্য কাজ করছি। খালেদা জিয়া যখন ক্ষমতায় ছিল তখন এ দেশের মানুষের মাথা পিছু আয় ছিল মাত্র ৫৪৩ডলার। আর বর্তমানে এ দেশের মানুষের আয় দাঁড়িয়েছে ২হাজার ৭৬৫মার্কিন ডলার।

দুপুরে সমাবেশের সময় নির্ধারণ করা হলেও সকাল থেকেই খন্ড খন্ড মিছিল সমাবেশ স্থলে আসতে শুরু করে। দুপুরের মধ্যেই কাওলা সিভিল অ্যাভিয়েশন মাঠ কানায় কানায় ভরে যায়। দুপুরের পরেও জনস্রোত সমাশেস্থলে আসতে থাকে।   

সমাবেশে যোগ দেওয়া নেতাকর্মীরা বলছেন, আওয়ামী লীগের টানা ক্ষমতায় থাকার সুবাদে গ্রাম থেকে নগর, সব খানেই লেগেছে বদলের ছোঁয়া। যার সুফল পাচ্ছে সব প্রান্তের মানুষ। এ ধারা অব্যাহত রাখতে যেকোনো ষড়যন্ত্র মোকাবিলা করে আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করার আশা প্রকাশ করেন তারা।

বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন উপলক্ষে গত শনিবার (৭ অক্টোবর) জনসভা হওয়ার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে স্থগিত করে আজকের দিন নির্ধারণ করা হয়।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭