ইনসাইড গ্রাউন্ড

ওয়ানডেতে টি-টোয়েন্টি স্টাইলে পাকদের হারালো ভারত


প্রকাশ: 14/10/2023


Thumbnail

ভারতের ব্যাটিং দেখে মনে হচ্ছিল তারা টি-টোয়েন্টি খেলতে নেমেছে আহমেদাবাদে। ৭ উইকেটে পাকিস্তানকে হারালো ভারত। পাকিস্তানের ছুড়ে দেওয়া ১৯১ রানকে মামুলি মনে করে তুচ্ছজ্ঞান করেই খেললো ভারত। ৩০.৩ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

ফর্মে থাকা রোহিত ঝলকে বধ হলো পাকিস্তান, জিতলো ভারত। রোহিত ২১.৪ ওভারে দলীয় ১৫৬ রানে আউট হন। আউট হবার আগে ৬৩ বলে ৮৬ রানের অনবদ্য রান করতে তিনি ৬টি ছয় ও ৬টি চারের মার মেরেছেন।

ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন দুই তরুণ তুর্কী লোকেশ রাহুল ও শ্রেয়াস আয়ার। শ্রেয়াস ৬২ বলে ৫৩  রান করেন। লোকেশ করেন ২৯ বলে ১৯ রান।

প্রথম ১০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ছিল ৭৯ রান। রোহিত অপরাজিত ছিলেন ৩০ বলে ৪৫ রান করে। শুভমান গিল আউট হয়েছিলেন ১১ বলে ১৬ রান করে দলীয় ২৩ রানের মাথায়। ভিরাট আউট হয়েছেন ১৮ বলে ১৬ রান করে।

 

পাকিস্তান ৪২.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৯১ রান করে। দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রান করে অধিনায়ক বাবর আজম। এরপর মোহাম্মদ রিজওয়ান করেন ৪৯ রান।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তান প্রথম পাওয়ার প্লেতে এক উইকেট হারিয়ে করেছে ৪৯ রান।

শুরুটা ভালোই করেছিলেন পাকিস্তানের দুই উদ্বোধনী ব্যাটার ইমাম-উল হক ও আব্দুল্লাহ শফিক। বেশ দেখে শুনে ব্যাট করছিলেন তাঁরা। কিন্তু ৪১ রান তুলতেই আবদুল্লাহ শফিকের উইকেট হারিয়েছে পাকিস্তান। মোহাম্মদ সিরাজের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন গত ম্যাচে সেঞ্চুরি করা শফিক। ২৪ বলে তিন চারে ২০ রান করে ফিরেছেন তিনি।

এরপর দলীয় ৭৩ রানে পান্ডিয়ার বলে কট বি হাইন্ড হয়ে লোকেশ রাহুলের হাতে ধরা পড়েন ইমাম। তিনি ৩৮ বলে ৩৬ রান করেন। আর নাম্বার তিনে নামা অধিনায়ক বাবর আজম আছেন ১৩ বলে ১৬ রানে।

এরপর ২০ রান তুলতেই ৫ উইকেট পড়ে যায় পাকিস্তানের। দলীয় ১৫৫ রানে সিরাজের বলে বোল্ড হয়ে ব্যক্তিগত ৫০ রানে ফেরেন বাবর আজম। এরপর স্কোর বোর্ডে ১২ রান যোগ হতেই ফিরে যান সৌদ শাকিল। ১৬৬ রানের মাথায় ফেরেন ইফতিখার আহমেদ। আর ১৬৮ রানে বুমরাহর বলে ক্লিন বোল্ড হয়ে ফেরেন মোহাম্মদ রিজওয়ান। শাদাব খানও বোল্ড আউট হয়ে ফেরেন।

শাকিল ও ইফতিখারকে ফেরান কুলদ্বীপ যাদব। শাকিলকে এলবিডব্লিউ আর ইফতিখারকে বোল্ড আউট করেন কুলদ্বীপ। আর রিজওয়ান বুমরাহর বলে সরাসরি বোল্ড আউট হয়ে যান। শাদাব খানকেও ক্লিন বোল্ড করে প্যাভিলিয়নে পাঠান বুমরাহ।

ভারতের বোলিং তোপে শেষ ৩৬ বলে পাকিস্তানী ব্যাটাররা তুলতে পেরেছেন ২০ রান আর খোয়া গেছে ৫ উইকেট।

দলীয় ১৮৭ রানে ৪ রান করে পান্ডিয়ার বলে আউট হয়ে যান নওয়াজ। পরের বলেই হাসান আলী জাদেজার বলে ১৯ বলে ১২ রান করে শুভমান গিলকে মিড অফে ক্যাচ তুলে দিয়ে মাঠ ছাড়েন। এরপর স্কোর বোর্ডে ৪ রান যোগ করে হারিস রউফ আউট হয়ে যান ১৯১ রানে। হারিসকে মাঠ থেকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন জাদেজা।

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭