ইনসাইড বাংলাদেশ

ইসরায়েলিদের আগ্রাসন বন্ধ দাবিতে রাজধানীতে হেফাজতের বিক্ষোভ


প্রকাশ: 14/10/2023


Thumbnail

ফিলিস্তিনের সাধারণ মানুষের ওপর দখলদার ইসরায়েলিদের আগ্রাসন বন্ধ ও নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে বায়তুল মোকাররম এলাকায় বিক্ষোভ করেছে হেফাজতে ইসলাম।

শনিবার (১৪ অক্টোবর) বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশটি অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে শুরু করে পল্টন মোড় হয়ে নাইটিংগেল মোড় ঘুরে আবার পল্টন মোড়ের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ ও দোয়ার মাধ্যমে বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

এই কর্মসূচিকে কেন্দ্র করে দুপুর ১২টা থেকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেটে জমায়েত হতে শুরু করেন দলটির নেতাকর্মীরা। এতে হেফাজতে ইসলাম বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান।

বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান বলেন, ফিলিস্তিনি জনগণ তাদের নিজের ভূমিতে নিজেরাই আজ দুর্বিসহ জীবনযাপন করছে। ইসরায়েল আজ গাজায় পানি, বিদ্যুৎসহ সব জনসুবিধা বন্ধ করে একটি মরণকূপে পরিণত করেছে। সেখানকার মানুষ আজ মানবেতর জীবনযাপন করছেন। তিনি এ ব্যাপারে জাতিসংঘের জোরালো হস্তক্ষেপ কামনা করেন। ফিলিস্তিনের মুসলমানদের ওপর নির্মম নির্যাতন ও হত্যায় দায়সারা বক্তব্যে জাতিসংঘের বৃদ্ধাঙ্গুলি আমরা মেনে নিতে পারি না।

তিনি আরও বলেন, যুগের পর যুগ ইসরাইলি দখলদারিত্ব, গণহত্যা, বর্বরতা প্রকাশ্যে নির্লজ্জভাবে সমর্থন দিয়ে যুক্তরাষ্ট্র, ইউরোপীয় দেশগুলো প্রমাণ করেছে তাদের মুখে মানবাধিকার, গণতন্ত্র, স্বাধীনতার কথা ভণ্ডামী ছাড়া আর কিছুই নয়। তিনি ফিলিস্তিনিদের জাতীয় মুক্তি ও স্বাধীনতা সংগ্রামের প্রতি হেফাজতের সমর্থন পুনর্ব্যক্ত করেছেন। তিনি বলেন, বেদখলকৃত ফিলিস্তিনি ভূমি থেকে ইসরায়েলিদের চলে যাওয়া বা বিতাড়ন করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠাই মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠার একমাত্র পথ। ইনশাআল্লাহ, সেদিন বেশি দূরে নয়, যেদিন ফিলিস্তিনের যুদ্ধে ইসরায়েলের পতন হবে এবং ফিলিস্তিনের স্বাধীনতাকামী ভাইবোনদের বিজয় অর্জন হবে।

বিক্ষোভ মিছিল শেষে মহাসচিব পূর্ব ঘোষিত কর্মসূচি হিসেবে আগামী ২৮ অক্টোবর হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে রাজধানী ঢাকায় অবস্থিত ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠতিব্য জাতীয় ওলামা-মাশায়েখ সম্মেলন স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে তা বাস্তবায়ন করার জন্য উদাত্ত আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, ফিলিস্তিন একটি স্বাধীন রাষ্ট্র। কিন্তু ইসরায়েল সেখানে অবৈধভাবে অবস্থান করে ফিলিস্তিনিদের ওপর অন্যায়ভাবে আক্রমণ করছে এবং নারী শিশু হত্যাসহ মানবতাবিরোধী কার্যক্রম চালাচ্ছে। তিনি আন্তর্জাতিক সংস্থাগুলোকে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭