ওয়ার্ল্ড ইনসাইড

স্থল ও আকাশপথের পর এবার জলপথেও একযোগে হামলা চালনোর প্রস্তুতি ইসরায়েলের


প্রকাশ: 15/10/2023


Thumbnail

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় এবার একযোগে আকাশ, সাগর আর স্থলপথে সর্বাত্মক হামলা চালানোর প্রস্তুতি নিয়েছে ইসরায়েল। টানা আট দিন ধরে একাধারে গাজার ওপর ভয়াবহ বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। শনিবার থেকে স্থল হামলা চালানো শুরু করার পর এবার জল পথেও তারা এগোবে এমনটাই জানা গেছে। এরই মধ্যে সে সীমান্তে বিপুল সেনা ও সরঞ্জাম মোতায়েন করা হয়েছে।

গাজায় ইসরায়েলিদের বর্বর হামলায় গত ২৪ ঘণ্টাতেই নিহত হয়েছে চার শতাধিক।

ইসরায়েলি ডিফেন্স ফোর্স শনিবার রাতে জানিয়েছে, তাদের ব্যাটালিয়ন ও সেনাদের সারা দেশে মোতায়েন করা হয়েছে। তারা যুদ্ধের জন্য চূড়ান্ত পর্যায়ের প্রস্তুতি সম্পন্ন করছে। তারা স্থল হামলার ওপর ব্যাপক জোর দিচ্ছে।

এদিকে গাজায় ইসরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় নিহত হয়েছে চার শতাধিক ফিলিস্তিনি। ফিলিস্তিনি ওয়াফা নিউজ এজেন্সি জানিয়েছে, চার শতাধিক নিহত হওয়ার পাশাপাশি ১৫০০-র বেশি লোক আহত হয়েছেন।

ইসরায়েলি হামলায় অন্তত দুই হাজার ২১৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আট হাজার ৭১৪ জন। নিহতদের মধ্যে ৭০০ শিশু রয়েছে। পশ্চিমতীরে ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা ৫০ ছাড়িয়ে গেছে।

অন্যদিকে নিহত ইসরায়েলির সংখ্যা ১৩০০ ছাড়িয়ে গেছে। এ ছাড়া আহত হয়েছেন তিন হাজার ৪০০ জন।

এদিকে জাতিসংঘে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত চলমান সংঘাতের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রকে দোষারোপ করেন। এ দোষারোপ করার সময় শুক্রবার গাজা উপত্যকা এবং ইসরায়েলে ‘মানবিক যুদ্ধবিরতিরআহ্বান জানিয়েছেন তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭