ইনসাইড বাংলাদেশ

মেয়রের কাছে টয়লেট দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর


প্রকাশ: 15/10/2023


Thumbnail

ঢাকা দক্ষিণ সিটিকরপোরেশনের মেয়র আতিকুল ইসলামের কাছে নগরীরর গুরুত্বপূর্ণ পয়েন্টে টয়লেটের ব্যবস্থা রাখার দাবি জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, সবাই বলে ঢাকা সিটিতে দুই কোটির বেশি মানুষ বসবাস করে। রাতে অনেক লোক ঢাকা ছেড়ে চলে যায়। কিন্তু পর্যাপ্ত ওয়াশরুম আমাদের রাস্তাঘাটে নেই। আপনার কাছে রিকোয়েস্ট থাকবে, আমাদের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে অন্ততপক্ষে টয়লেটের ব্যবস্থা রাখবেন যাতে পথচারীদের বিড়ম্বনায় পড়তে না হয়।

রোববার (১৫ অক্টোবর) ফার্মগেটের ফুটওভার ব্রিজ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ফার্মগেট আনোয়ারা উদ্যান প্রসঙ্গে তিনি বলেন, আমি মেয়রের সঙ্গে কণ্ঠ মিলিয়ে বলতে চাই এখানে (ফর্মগেটে) যথেষ্ট সুপার মার্কেট আছে। এখানে অনেক মার্কেট হয়েছে। মার্কেটের জন্য আরও বহু জায়গা রয়েছে। এখানে মেট্রোরেল এসেছে, এলিভেটেড এক্সপ্রেসওয়ে এসেছে, কাজেই এখানে আমরা আর ইমারত না করে এখানে একটা বাগান থাকবে। এবং আমাদের এই আনোয়ারা বেগমের নামেই বাগানটি হবে। এটা আমরাও চাই।

তিনি বলেন, জনগণের নিরাপত্তার কথা চিন্তা করে যানজট নিয়ন্ত্রণের জন্য পুলিশ কাজ করছে। তাদের (ট্রাফিক পুলিশ) কথাও আমাদের চিন্তা করতে হবে। তাদের যেন অসুবিধা না হয় এ জন্যই ছোট ছোট পুলিশ বক্স তৈরি করেছে। মেয়র মহোদয় যেটা বলেছেন, সেগুলো (পুলিশ বক্স) পাল্টিয়ে তিনি দৃষ্টিনন্দন পুলিশ বক্স তৈরি করে দেবেন। এটাই তিনি বলতে চেয়েছেন। আমিও ওনাকে (মেয়র) রিকোয়েস্ট করছি, যতগুলো বক্স রয়েছে, সেখানে আপনি এই ব্যবস্থা নেবেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নেতারা কে কীভাবে কাজ করবে, কে কীভাবে বেশি ভোট পাবে, কার দল জনগণকে কতটুকু আকৃষ্ট করবে এটা একটা রাজনৈতিক কৌশল। এই সব কৌশল অবলম্বন করে নির্বাচনের সময় একটা উৎসবে পরিণত হয়। সব মানুষ রাস্তায় নেমে আসে। আমার দল ভালো, আমার প্রার্থী ভালো এটাই স্বাভাবিক। এটা অস্বাভাবিক কিছু নয়, এটাই হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম, প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা প্রমুখ।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭