ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপ শেষ শানাকার, শ্রীলঙ্কার নতুন অধিনায়ক


প্রকাশ: 15/10/2023


Thumbnail

ইনজুরি বলে কয়ে আসে না। কোনও আসরে একটি টার্গেট করে আসলেও দেখা যায় হঠাৎ ইনজুরি তাকে যেমন ম্যাচ থেকেই ছিটকে দেয় কখনো কখনো পুরো টুর্নামেন্ট থেকেই বিদায় করে দেয় ইনজুরি। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে চোট পাওয়া লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন।

শানাকার জায়গায় দলে এসেছেন রিজার্ভ ক্রিকেটারের তালিকায় থাকা চামিকা করুনারত্নে। চলতি বছরের মার্চে তিনি সর্বশেষ ওয়ানডে ফরম্যাটে খেলেছিলেন। আর বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে শ্রীলঙ্কার অধিনায়ক করা হয়েছে কুশাল মেন্ডিসকে। তিনি দলটির সহ-অধিনায়ক ছিলেন।

দলটির ব্যবস্থাপক মাহিন্দা হালাংগোডা বলেছেন, ‘দাসুন শানাকা বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও আপাতত দলের সঙ্গেই থাকবে।’

আইসিসির অনুমোদন পাওয়ার পর এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। তারা বলছে, ‘২৩টি ওয়ানডে খেলা করুণারত্নকে শানাকার রিপ্লেসমেন্ট হিসেবে দলে নেওয়া হয়েছে। ডান উরুর পেশিতে ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন শানাকা। গত ১০ অক্টোবরও ইনজুরি নিয়ে পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচ খেলেছিলেন তিনি। চোট থেকে সেরে উঠতে তার কমপক্ষে তিন সপ্তাহ লাগবে।’

ভারত বিশ্বকাপে অধিনায়কদের ওপর দিয়ে যেন ইনজুরির বড় ধকল যাচ্ছে। বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচেই ইনজুরিতে পড়েন দুই অধিনায়ক সাকিব আল হাসান ও কেইন উইলিয়ামসন। এর মধ্যে সাকিব পর্যবেক্ষণে থাকলেও ছিটকে গেছেন কিউই অধিনায়ক। এর মধ্যে বড় দুঃসংবাদ পেল শ্রীলঙ্কা।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭