ইনসাইড গ্রাউন্ড

পুনেতে সাংবাদিকদের ‘অপমান’ করলেন লিটন


প্রকাশ: 15/10/2023


Thumbnail

লিটনের সাংবাদিকদের উল্টো প্রশ্ন করা নতুন কিছু নয়। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের তেড়ে উত্তর দেয়া বা একটু বাঁকাভাবে উত্তর দেওয়ার স্বভাবের কথা সংবাদ সম্মেলনে উপস্থি সাংবাদিক মাত্রই তা জানেন। এবার বিশ্বকাপ কাভার করতে যাওয়া সাংবাদিকদের তিনি অপমান করলেন।

ঘটনাটি বিশ্বকাপ যাত্রায় বাংলাদেশের চতুর্থ ম্যাচ ভারতের পুনেতে। নিউজিল্যান্ডের বিপক্ষে চেন্নাইয়ে ব্যর্থ মিশন শেষে বর্তমানে পুনের একটি পাঁচ তারকা হোটেলে অবস্থান করছে বাংলাদেশ দল।  

হোটেল লবিতে আইসিসি কর্তৃক সাংবাদিকদের সংবাদ কাভারের অনুমতি থাকলেও, লিটন নিরাপত্তারক্ষীদের ডেকে সাংবাদিকদের হোটেল ছাড়ার নির্দেশ দিতে বলেন।

চলমান বিশ্বকাপের উদ্দেশ্যে দেশ ছাড়ার পর থেকে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন ছাড়া গণমাধ্যমে কথা বলেননি বাংলাদেশ দলের কেউই। রোববার (১৫ অক্টোবর) টিম হোটেলে বাংলাদেশি সাংবাদিকদের দেখে মেজাজ হারান লিটন। এরপর নিরাপত্তারক্ষীদের ডেকে তিনি তাদের মাধ্যমে সাংবাদিকদের হোটেল ছেড়ে যাওয়ার নির্দেশ দেন। যদিও আইসিসির পক্ষ থেকে সেখানে সংবাদ কাভারের অনুমতি আছে গণমাধ্যমকর্মীদের।

আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে আসর শুরু করলেও পরের দুই ম্যাচে ব্যর্থ বাংলাদেশ। ইংল্যান্ডের পর নিউজিল্যান্ডের বিপক্ষে পর্যদুস্ত টাইগাররা। সময়টা ভালো যাচ্ছে না লিটনেরও। ফর্মহীনতায় ভুগছে এ ব্যাটার। সহকারী অধিনায়কের দায়িত্ব থেকে ভার মুক্ত হয়েও ব্যাট হাতে দ্যুতি ছড়াতে পারছেন না তিনি। ইংল্যান্ডের বিপক্ষে ৭৬ রানের একটি দারুণ ইনিংস খেললেও আফগানিস্তানের বিপক্ষে ১৩ আর নিউজিল্যান্ডের বিপক্ষে আউট হয়েছেন গোল্ডেন ডাককে সঙ্গী করে। টপ অর্ডারে অভিজ্ঞ এ ব্যাটারের ব্যর্থতায় রান খরায় ভুগছে বাংলাদেশও। এসব নিয়ে গণমাধ্যমে সমালোচনাও কম হচ্ছে না।

আগামী ১৯ অক্টোবর স্বাগতিক ভারতের মোকাবিলা করতে মাঠে নামবে বাংলাদেশ। কঠিন এ লড়াইকে সামনে রেখে ১৭ ও ১৮ অক্টোবর অনুশীলন করবে টাইগাররা। তার আগে ১৫ ও ১৬ অক্টোবর বিশ্রামে থাকবে টিম টাইগার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭