ইনসাইড বাংলাদেশ

প্রকাশ্যে এলেন বরখাস্ত হওয়া সেই ডিএজি এমরান


প্রকাশ: 16/10/2023


Thumbnail

প্রায় এক মাসের বেশি সময় পর প্রকাশ্য দেখা গেল বরখাস্ত হওয়া ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) এমরান আহমেদ ভূঁইয়া। সোমবার (১৬ অক্টোবর) এনেক্স ভবনের সামনে তাকে দেখা যায়। এ সময় বিচারপ্রার্থী হিসেবে ক্লায়েন্টের সঙ্গে কথা বলছিলেন তিনি। 

সাবেক এ ডিএজি জানান, ব্যক্তিগত মামলার কারণে সুপ্রিমকোর্টে এসেছেন তিনি। বরখাস্ত করার পর আজই প্রকাশ্য এলেন তিনি।

এর আগে, গত ৪ সেপ্টেম্বর দুপুরে আদালত প্রাঙ্গণে গণমাধ্যমে দেওয়া এক বক্তব্যে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ ভূঁইয়া বলেন, নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস একজন সম্মানিত ব্যক্তি, তিনি বিচারিক হয়রানির শিকার হচ্ছেন বলে আমি মনে করি। আমি সিদ্ধান্ত নিয়েছি ড. ইউনূসের বিপক্ষে বিবৃতিতে স্বাক্ষর করব না। এ ছাড়া ড. ইউনূসের পক্ষে বিদেশিরা যে বিবৃতি দিয়েছেন, আমি তাদের সঙ্গে একমত।

তার এই বক্তব্যকে ঘিরে সারাদেশ ব্যাপী আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়। সেসময় অনুমতি ছাড়া গণমাধ্যমে বক্তব্য দিয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ শৃঙ্খলা ভঙ্গ করেছেন বলে জানান আইনমন্ত্রী আনিসুল হক। এরপর ৮ সেপ্টেম্বর তাকে ডেপুটি অ্যাটর্নি জেনারেলের পদ থেকে বহিষ্কার করা হয়।

বরখাস্ত হওয়ার পর গত ৮ সেপ্টেম্বর নিরাপত্তাহীনতায় ভোগার কারণ দেখিয়ে ঢাকাস্থ মার্কিন দূতাবাসে পরিবারসহ আশ্রয় চেয়ে পুনরায় ব্যাপক আলোচনায় আসেন এমরান আহমেদ। কিন্তু সেসময় তিনি মার্কিন ভিসা না পেয়ে বাড়ি ফিরে যান। এরপর এক মাসেরও বেশি সময় পর ফের প্রকাশ্যে এলেন তিনি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭